মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১, ০৩:৫৮ অপরাহ্ন

News Headline :
তাড়াশে পুকুর খননের প্রতিবাদে মডেল প্রেসক্লাবের মানববন্ধন তাড়াশে মডেল প্রেসক্লাবের পূর্ণাঙ্গ কমিটি গঠন তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থী ম্যাগনেট আঃলীগের মনোনয়ন পেয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ তাড়াশে বিজয় দিবস বাস্তবায়নের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত তাড়াশে ভোট কেন্দ্র পরিবর্তন না করার দাবীতে মানববন্ধন তাড়াশে স্কুলের সভাপতি হলেন আওয়ামীলীগ নেতা জহুরুল ইসলাম মাষ্টার মাটির চুলায় খড়-কুটোর রান্না তাড়াশে বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ পেলেন জিল্লুর রহমান তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য হলেন সাইদুর রহমান

অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ এর নানা অপকর্মের বিচারের দাবিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার :
  • Update Time : মঙ্গলবার ১ সেপ্টেম্বর, ২০২০
  • ১০৪ বার পঠিত

বরখাস্তকৃত প্রধান শিক্ষক ও অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ এর নানা অপকর্মের বিচারের দাবিতে মানববন্ধন ও সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ঢাকার আশুলিয়ায় অবস্থিত রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাসুদ রানা ও প্রতিষ্ঠাতা পরিচালক ও কো-অডিনেটর মোঃ মোজাফফর হোসেন আকাশ এর নেতৃত্বে সোমবার (৩১ আগস্ট) বিকালে জাতীয় প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপি মানববন্ধনে ওই প্রতিষ্ঠনের শিক্ষক, কর্মচারী ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন। পরে প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হল রুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ মাসুদ রানা ও প্রতিষ্ঠাতা পরিচালক ও কো-অডিনেটর মোঃ মোজাফফর হোসেন আকাশ লিখিত বক্তব্যে বলেন, টাঙ্গাইল জেলার পাকুল্লা গ্রামের মৃত আবুল হাসেম এর ছেলে মোঃ আব্দুল লতিফ। তিনি ঢাকার আশুলিয়ায় অবস্থিত রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজের বরখাস্তকৃত প্রধান শিক্ষক ও অধ্যক্ষ। তিনি ওই প্রতিষ্ঠানের তিন জন মালিক পক্ষকে বাদ দিয়ে একাউন্ট পরিচালনার জন্য দুইটি নোটারীকৃত দলিল স্বাক্ষর জাল জালিয়াতি করে। সেটাকে বাতিল করিয়া বিজ্ঞ আদালতের মাধ্যমে সংশোধন করে (১) মোঃ মাসুদ রানা, (২) মোঃ আব্দুল লতিফ ও (৩) মোঃ মোজাফফর হোসেন আকাশ জনের নামে পরিমান ২৬/৬/২০১৯ইং তারিখে মালিকানা ঘোষণা করেন বিজ্ঞ আদালত। বরখাস্তকৃত মোঃ আব্দুল লতিফ অধ্যক্ষের অবৈধ আর্থিক লেনদেন প্রাইম ব্যাংক লিঃ এর এর হিসাব নং-১৫৭২১০১০০৩৮১৫১-তে তিনি উক্ত প্রতিষ্ঠানের টাকা বিভিন্ন উপায়ে অবৈধ ভাবে লেনদেন করেন। তার একাউন্টে লেনদেনের পরিমান প্রায় ৯৬,৫১,৫৪৪.৮২ টাকা এবং তার স্ত্রী মিসেস সনিয়ার নামে স্ট্যান্ডার্ড ব্যাংক লিঃ এর হিসাব নং- ০৯৭৩৪০০০২২৬-তেও অবৈধ ভাবে লেনদেন করেন।
মোঃ মাসুদ রানা, মোঃ আব্দুল লতিফ ও মোঃ মোজাফফর হোসেন আকাশের নামে থাকা মোট জমি ১৮ শতাংশ। টাঙ্গাইল রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ এর নামে ৩ ভাই একত্রে ডিক্লারেশন অব হেবা করে দেন। কিন্তু মোঃ আব্দুল লতিফ সেই ১৮ শতাংশ জমি উক্ত ভাইদের সমভাগ না দিয়ে ভুয়া ও স্বাক্ষর জাল-জালিয়াতি করে মোঃ মাসুদ রানা ও মোঃ আব্দুল লতিফের নামে নাম জারী করে নেয়। কিন্তু বড় ভাই মোঃ মাসুদ রানা উক্ত জমির অংশ থেকে মোঃ মোজাফফর হোসেন আকাশকে বাদ দিলে এ ব্যাপারে পুলিশ সুপার ঢাকা বরাবরে অভিযোগ দেয়া হয়। যার স্মারক নং-৬০৪০, তারিখ: ১২ ডিসেম্বও ২০১৯ ইং।
রিয়েল উন্নয়ন সংস্থার মাধ্যমে অবৈধ ভাবে বরখাস্তকৃত প্রধান শিক্ষক ও অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফ ও তার স্ত্রী মিসেস সনিয়া জোগসাজশে শিক্ষক, স্টাফ ও অন্যান্য অভিভাবকদের মাঝে প্রতিষ্ঠানের অবৈধ টাকা লেনদেন করেন। যাহার পরিমান প্রায় ২২ লক্ষ টাকা।
মোঃ আব্দুল লতিফ অধ্যক্ষের দুর্নীতি ও অনিয়মের অভিযোগ প্রশাসনের বিভিন্ন দপ্তরে প্রেরণ হলে তিনি ক্ষিপ্ত হয়ে মোঃ মোজাফফর হোসেন আকাশ ও মোঃ মাসুদ রানার বিরুদ্ধে ষড়ষন্ত্র করে কোমলমতি শিক্ষার্থীদের উস্কানি দিয়ে দুইজনকে জীবনে মেরে ফেলার জন্য ফেসবুক ম্যাসেঞ্জারে পরিকল্পনাও করেন। এই প্রসঙ্গে প্রতিষ্ঠাতা পরিচালক ও কো-অডিনেটর মোঃ মোজাফফর হোসেন আকাশ নিজে বাদী হয়ে মোঃ আব্দুল লতিফ অধ্যক্ষের বিরুদ্ধে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনাল ডিজিটাল নিরাপত্তা আইনে ২০১৮-তে একটি মামলা রুজু করেন। যার মামলা নং- ৪/(১০)/২০১৯। বর্তমানে মামলাটি চলমান রয়েছে। করোনা দূর্যোগ কালীন সময়ে শিক্ষক, কর্মচারীদের প্রণোদনার টাকা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেওয়ার জন্য ঘোষণা করেন। কিন্তু ব্যানবেইজ তথ্য মোতাবেক না দিয়ে নিজের ইচ্ছা মত নামের তালিকা তৈরী করে প্রেরণ করেন এবং প্রনোদনার টাকা আত্মসাতের চেষ্টা করেন। এ ব্যাপারে মোঃ মোজাফফর হোসেন আকাশ আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যাহার জিডি নং- ১৫১, তাং ৪ আগস্ট ২০২০ইং। এছাড়া তিনি নারি কেলেংকারীতে জড়িয়ে বিয়ে করে। পরে ৫/৬ মাসের সন্তান নষ্ট করে স্ত্রীকে তালাক দেয়। এ নিয়ে আদালতে মামলা হয়। এ ছাড়াও নারী কেলেংকারীর ভিডিও ফুটেজ সংরক্ষিত আছে।
এ ব্যাপারে মাননীয় প্রধানমন্ত্রী শেখাসিনা, আাইন শৃঙ্খলাবাহিনী ও সংশ্লিষ্ট প্রশাসনকে এই দুর্নীতিবাজ, চরিত্রহীন, নারী লোভী ও অর্থ আত্মসাতকারী বরখাস্তকৃত প্রধান শিক্ষক ও অধ্যক্ষ মোঃ আব্দুল লতিফকে পদ হইতে বহিষ্কার ও বিচারের দারিতে আশু হস্তক্ষেপ কামনা করেন। এ সময় প্রতিষ্ঠানের অন্যান্য শিক্ষক, কর্মচারী ও অভিভাবকসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..