সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৫:১২ অপরাহ্ন

News Headline :
তাড়াশে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত তাড়াশে ছাত্রলীগ নেতা ছোটনের ধুমধামে জন্মদিন পালিত তাড়াশে এমপি আজিজের পূজা মন্ডপ পরিদর্শন তাড়াশে পূজা মন্ডপ পরিদর্শন করলেন আওয়ামীলীগ নেতা শামীম সরকার তাড়াশে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল বাকীর পূজা মন্ডপ পরিদর্শন। তাড়াশে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী হান্নান তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে গাছের চারা বিতরণ তাড়াশে নওগাঁ ইউনিয়ন ছাত্রলীগের আনন্দ মিছিল।

কোভিড ১৯ যুব পুরস্কার প্রদান করবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়

আব্দুল খালেক সুমন: গাজীপুর প্রতিনিধি:
  • Update Time : শুক্রবার ২৮ আগস্ট, ২০২০
  • ১৭৩ বার পঠিত

কোভিড ১৯ মোকাবেলায় দেশের অভ্যন্তরে যে সকল যুবক স্বাস্থ্য সচেতনতা সৃষ্টিসহ মানবিক সহায়তা কার্যক্রমে অংশগ্রহণ করে দৃষ্টান্ত স্হাপন করেছেন তাদেরকে কোভিড ১৯ যুব পুরস্কার প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। গতকাল বুধবার বিকালে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি এর সভাপতিত্বে এ সংক্রান্ত এক ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। উক্ত সভায় যুব ও ক্রীড়া সচিব জনাব মোঃ আখতার হোসেনসহ মন্ত্রণালয়ের উর্দ্ধতন কর্মকর্তা বৃন্দ অংশগ্রহণ করেন।

সভায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জানান, কোভিড ১৯ মানব সভ্যতাকে এক রূঢ় বাস্তবতার মুখোমুখি দাঁড় করিয়েছে। সন্তান তার অসুস্থ পিতাকে হাসপাতালে রেখে চলে যাচ্ছে। পরিবার পরিজনরা করোনায় মৃত ব্যক্তির লাশ গ্রহন করছে না। কিন্তু আমরা অত্যন্ত বিস্ময়ের সাথে লক্ষ্য করছি, এমন নির্মম বাস্তবতায়ও অামাদের যুবসমাজ, অামাদের স্বেচ্ছাসেবকরা এগিয়ে আসছেন। তারা করোনায় আক্রান্ত ব্যক্তির পাশে থেকে সেবা করছেন। জীবনের ঝুকি নিয়ে করোনায় মৃত ব্যক্তির লাশ দাফন কাফন করছে। সত্যি বলতে, আমাদের জাতীয় জীবনের যেকোনো সংকটে, যেকোনো ক্রান্তিকালীন সময়ে এই যুবকরাই নেতৃত্ব দিয়ে আসছে। আর তাই করোনাকালীন এ অনিশ্চিত সময়ে যারা সচেতনতা সৃষ্টি সহ বিভিন্ন মানবিক সহায়তা কার্যক্রমে অংশগ্রহন করে দৃষ্টান্ত স্হাপন করেছেন তাদের কে আমরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ হতে পুরস্কৃত করতে চাই। এটি মূলত তাদের ভালো কাজের স্বীকৃতি। আমি বিশ্বাস করি, এ স্বীকৃতি তাদের আরো ভালো কাজ করতে উৎসাহিত করবে।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষ হতে আবেদন পত্র আহবানের মাধ্যমে দশটি সুনির্দিষ্ট ক্যাটাগরিতে যাচাই বাছাই পূর্বক দশজন যুবকে কোভিড ১৯ যুব পুরস্কার প্রদান করা হবে। বিজয়ী দশজন ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটালের ভলান্টিয়ার ক্যাম্পে সরাসরি অংশগ্রহণ করার সুযোগ পাবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..