সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৫:৪৮ অপরাহ্ন

News Headline :
তাড়াশে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত তাড়াশে ছাত্রলীগ নেতা ছোটনের ধুমধামে জন্মদিন পালিত তাড়াশে এমপি আজিজের পূজা মন্ডপ পরিদর্শন তাড়াশে পূজা মন্ডপ পরিদর্শন করলেন আওয়ামীলীগ নেতা শামীম সরকার তাড়াশে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল বাকীর পূজা মন্ডপ পরিদর্শন। তাড়াশে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী হান্নান তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে গাছের চারা বিতরণ তাড়াশে নওগাঁ ইউনিয়ন ছাত্রলীগের আনন্দ মিছিল।

সাভারে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দূর্ণীতি অনিয়মের অভিযোগ তদন্তে জেলা প্রশাসন

গোলাম সারওয়ার সজলঃ
  • Update Time : শুক্রবার ২৮ আগস্ট, ২০২০
  • ১১০ বার পঠিত

সাভারের বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে আনিত অনিয়ম, দূর্ণীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগের তদন্ত শুরু করেছে ঢাকা জেলা প্রশাসন। বৃহস্পতিবার দুপুরে বনগাঁও ইউনিয়ন পরিষদ কার্যালয় হলরুমে অভিযুক্ত চেয়ারম্যান ও অভিযোগকারী ইউপি সদস্যদের শুনানী গ্রহনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে তদন্ত কার্যক্রমের প্রক্রিয়া শুরু করেন ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিষ্টেট হামিদুর রহমান।

এর আগে সাভার ও আমিনবাজার সার্কেলের দু’জন নির্বাহী ম্যাজিষ্ট্রেট অগ্রবর্তী টিম হিসেবে ঘটনাস্থলে এসে উপস্থিত হিন। তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান তদন্তের অংশ হিসেবে এসময় একে একে অভিযোগকারী প্রত্যেক ইউপি সদস্য এবং অভিযুক্ত চেয়ারম্যানের বক্তব্য শুনে নোট করেন। এছাড়া তিনি এলাকার মুক্তিযোদ্ধাসহ সন্মানী ব্যক্তিদের কাছ থেকেও বক্তব্য নেন।
এদিকে তদন্ত কার্যক্রমের শুনানী উপলক্ষে বিচার প্রক্রিয়াকে প্রভাবিত করতে সকাল থেকেই ইউনিয়ন পরিষদ ও এর আশেপাশের এলাকায় ইউপি চেয়ারম্যান সাইফুলের অনুসারীরা অবস্থান নিয়ে বিশৃক্সখলা করতে থাকে। একপর্যায়ে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ও হট্টগোল শুরু হলে তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান বাইরে এসে সকলকে বুঝিয়ে পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক রাখতে সকাল থেকে ঘটনাস্থলে উর্ধত্তন পুলিশ কর্মকর্তাদের সমন্বয়ে অতিরিক্তি পুলিশ মোতায়েন রাখা হয়।

অভিযোগকারী ইউপি সদস্য আলাউদ্দিন বলেন, যাবতীয় তথ্য উপাত্তসহ চেয়ারম্যানের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ দেওয়া হয়েছে তদন্ত কর্মকর্তার কাছে। এখন অপেক্ষা ন্যায় বিচারের। তবে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম বলেন, আমি সকল নিয়ম কানুন মেনে ইউনিয়ন পরিষদ পরিচালনা করা সত্বেও নির্বাচনে হেরে যাওয়া প্রতিপক্ষের লোকদের ইন্ধনে বিরোধী দলীয় কিছু ইউপি সদস্য আমার সুনাম ক্ষুন্নের জন্য মিথ্যা ষড়যন্ত্র করছে।
শুনানী গ্রহন শেষে তদন্ত কর্মকর্তা হামিদুর রহমান সাংবাদিকদের জানান, আমরা অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছি। সুষ্ঠভাবে তদন্ত করে আমরা প্রতিবেদন জমা দেব। পরবর্তীতে উর্দ্ধতন কর্তৃপক্ষ এ বিষয়ে সিদ্ধান্ত নিবেন। উভয় পক্ষের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা আমাদেরকে তদন্ত কাজে সহযোগীতা করবেন অন্যথায় কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটলে এর দায়ভার আপনাদেরকে নিতে হবে। তাই আপনারা আমাদের উপর বিশ্বাস রাখেন যাহা হবে সত্য এবং ন্যায়ের পক্ষেই হবে।

এর আগে গত ২০ আগষ্ট বনগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলামের বিরুদ্ধে উত্থাপিত অনিয়ম ও দুর্নীতির অভিযোগের বিষয়ে তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হামিদুর রহমানকে নিয়োগ দেয়া হয়। সেই অনুযায়ী বৃহস্পতিবার ইউনিয়ন পরিষদ কার্যালয়ে শুনানী গ্রহন করেন ঢাকা জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হামিদুর রহমান।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..