সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৩:৪৭ অপরাহ্ন

News Headline :
তাড়াশে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত তাড়াশে ছাত্রলীগ নেতা ছোটনের ধুমধামে জন্মদিন পালিত তাড়াশে এমপি আজিজের পূজা মন্ডপ পরিদর্শন তাড়াশে পূজা মন্ডপ পরিদর্শন করলেন আওয়ামীলীগ নেতা শামীম সরকার তাড়াশে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল বাকীর পূজা মন্ডপ পরিদর্শন। তাড়াশে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী হান্নান তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে গাছের চারা বিতরণ তাড়াশে নওগাঁ ইউনিয়ন ছাত্রলীগের আনন্দ মিছিল।

চারঘাট পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের গাফিলতির কারণে পুরোনো ঝুঁকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে আছে খুঁটি

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ২৬ আগস্ট, ২০২০
  • ৩৮৬ বার পঠিত

মোঃ তারিক হোসেনঃ চারঘাট (রাজশাহী ) প্রতিনিধি

রাজশাহী চারঘাট উপজেলার পৌরসভা সদর চারঘাট হতে কাঁকড়ামারী রোড এলাকায় পল্লী বিদ্যুৎ এর অনেক গুলো কাঠের খুঁটি ঝুঁকিপূর্ণ অবস্থায় দাঁড়িয়ে রয়েছে। যে কোন মুর্হুতে খুঁটি গুলো ভেঙ্গে পড়ে বড়ধরনের দুর্ঘটনার ঘটার আশংকা রয়েছে। গ্রামবাসীরা রয়েছেন আতংকে। দ্রুত খুঁটি গুলো পরিবর্তনের দাবী জানিয়েছেন এলাকাবাসী।

চারঘাট কাঁকড়ামারী এলাকার আবদুল মজিদ মিয়ার বাড়ির গেটের সামনেই পূর্ব দিকে স্থাপিত চারঘাট পল্লীবিদ্যুত সমিতি ২ এর একটি কাঠের খুঁটির পুরাতন হয়ে একেবারে নষ্ট হওয়ার মধ্যেই রয়েছে। চতুর্দিকের তারের টানার কারণে ঝুঁকিপুর্ণ অবস্থায় আটকে আছে। খুঁটটি যে কোন মুর্হুতে উপড়ে পড়ে বড় ধরনের দুর্ঘটনা আশংকা করছেন তারা।

একইভাবে কাঁকড়ামারী বাজারের সাথে মোঃ লালন আলীর বাড়ির টিনের সাথে লাগোয়া আরেকটি খুঁটি মারাত্বক ঝুকিপুর্ণ অবস্থায় রয়েছে। সেটিও যেকোনো সময় ভেঙে পড়ার আশঙ্কা রয়েছে।
স্থানীয়রা বলেন, দ্রুত এ খুঁটি গুলো না সরালে বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

এলাকাবাসী সূত্রে জানা যায় গত তিন চার মাস আগে নষ্ট কাঠের খুটির পাশে সিমেন্টের খুঁটি বসানো হয়েছে এই বছরে অনেক বৃষ্টি ও হালকা ধরনের ঝড়ো বাতাস বইছে তাই যেকোনো মুহূর্তে কাঠের খুঁটি গুলো ভেঙে পড়ে বড় ধরনের কোনো ক্ষয়ক্ষতি হওয়ার আশঙ্কা করছেন।স্থানীয় বাসিন্দারা অনেকেই বলছেন পল্লী বিদ্যুৎ অফিসের গাফিলতি রয়েছে। তারা আরও বলেন পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষের গাফিলতির কারণেই হয়তো পুরাতন কাঠের খুঁটি গুলো চেঞ্জ করে নতুন সিমেন্টের খুটি হস্তান্তর করা হচ্ছে না

স্থানীয় ওয়ার্ড কমিশনার মোঃ ইনদাদুল হক জানান, ঝুঁকিপূর্ণ পল্লীবিদ্যুত এর খুঁটি গুলো দ্রুত পরিবর্তন করা না হলে বড়ধরনের ক্ষতির আশংকা রয়েছে। জনস্বার্থে খুঁট গুলো বদলানো অতীব জরুরী।

নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি ২ চারঘাট জোনাল অফিসের জিএম মুক্তার হোসেন বলেন,লাইন নবায়নের জন্য পুরাতন খুটি পরিবর্তনের জন্য নতুন খুটি বসানো হয়েছে।কিন্তুু সহসাই তার নতুন খুটিতে স্থানান্তর করা হবে। প্রকল্প বিভাগ কর্তৃক কাজটি বাস্তবায়ন করা হচ্ছে।তিনি আরও জানান ঠিকাদারকে একটি নির্দিষ্ট সময় দিয়ে কাজ দেওয়া হয়েছে। তারা তাদের নির্ধারিত সময়ের মধ্যে কাজ বাস্তবায়ন করবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..