শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৩:৩২ অপরাহ্ন

চোরাচালান ও মাদক রোধে র‌্যাব-৫

ইমাম হাসান জুয়েল, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রতিনিধিঃ
  • Update Time : সোমবার ২৪ আগস্ট, ২০২০
  • ১২৩ বার পঠিত

সিপিসি-১ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের কোম্পানি কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার আজমল হোসেনের নির্দেশনায় চাঁপাই র‌্যাব ক্যাম্পের সদস্যরা একের পর এক মাদক, অবৈধ অস্ত্র, চোরাচালান রোধে মুহুর্মুহু অভিযান চালিয়ে যাচ্ছে।

পুলিশ সুপার আজমল হোসেন জানান, সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জ হওয়াতে ভারতীয় চোরাচালান ও মাদক বিস্তার লাভ করছে। র‌্যাবও প্রতিনিয়ত অভিযান পরিচালনা করে অস্ত্র ও মাদকসহ ব্যবসায়ীকে ধরে মামলা দিচ্ছে।

তিনি জানান, বর্তমান প্রেক্ষাপটে তরুণ সমাজ ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হিসেবে মাদকদ্রব্যকে ব্যবহার করা হচ্ছে। এক শ্রেণির অসাধু মাদক ব্যবসায়ী নিজস্ব স্বার্থ সিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রত্যন্ত অঞ্চলের যুব সমাজের হাতে মাদকদব্য বা নেশাজাতীয় দ্রব্য পৌঁছে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে।

সমাজে মাদকের ভয়াল থাবার বিস্তার বোধকল্পে মাদক বিরোধী অভিযানে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে। আজমল হোসেন আরও জানান, জেলায় কোথাও চোরাচালান ও মাদক বিক্রি হলে র‌্যাব ক্যাম্পে জানালে তা তদন্ত সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে। তথ্য দাতার পরিচয় গোপন রাখা হবে। সকলের সম্মিলিত প্রচেষ্টায় জেলায় মাদকের বিস্তার রোধে র‌্যাব সর্বদা কাজ করবে বলেও জানান তিনি।

২৪ আগস্ট সোমবারও র‌্যাবের অভিযানে ৫৮০ পিস ইয়াবাসহ ১জন কে গ্রেপ্তার করা হয়েছে। শিবগঞ্জের পার কানসাট এলাকা থেকে বিশ্বনাথপুরের নজরুল ইসলামের ছেলে হাবিবুর রহমান (২২)। এ ঘটনায় শিবগঞ্জ থানায় ১টি নিয়মিত মামলা রুজু করা হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..