বুধবার, ২৫ মে ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন

সরকারি রাজেন্দ্র কলেজের জমি দখল মুক্ত করে ক্যান্টিন নির্মাণের দাবি তে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের মিছিল

ফরিদপুর প্রতিনিধি: 
  • Update Time : শনিবার ২২ আগস্ট, ২০২০
  • ৩২৪ বার পঠিত

সরকারি রাজেন্দ্র কলেজের জমি দখল মুক্ত করে ক্যান্টিন নির্মাণের দাবি তে আজ শনিবার বিকাল ৪.৩০ টায় বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ক্যাম্পাসে মিছিল করে। ফরিদপুরের সরকারি রাজেন্দ্র কলেজের জমিতে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে বহুবছর ধরে জিরো গ্রাউন্ড নামের রেস্টুরেন্ট চালাচ্ছে এক দল ক্ষমতাশীন ব্যক্তি। 

অভিযোগ উঠেছে ওই রেস্টুরেন্টের নামে কলেজ ক্যাম্পাসের ভিতরে বহুদিন ধরে মাদক ব্যবসা ও নানান অসামাজিক কাজ  চালিয়ে যাচ্ছেন রেস্টুরেন্ট কর্তৃপক্ষ। উল্লেখ উক্ত রেস্টুরেন্টের পাশে জেলাপ্রশাসন কর্তৃক কলেজর জায়গায় জেলাশিল্প কলা একাডেমির কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম নির্মাণের জন্য জায়গা টি দিয়েছিল কলেজ কতৃপক্ষ কিন্তু সেই অডিটোরিয়াম কে শিল্প কলা একাডেমির কাছ থেকে ভাড়া নিয়ে ক্ষমতাশীনরা এখন পার্টি সেন্টার তৈরি করে ভিতরে নানা ধরনের অসামাজিক কাজ ও মাদকের আখড়া প্রতিষ্ঠা করেছেন।

সম্প্রতি আজ বিকালে জিরো গ্রাউন্ড ও পার্টি সেন্টার এর জমি দখল মুক্ত করে সেখানে কলেজ ক্যান্টিন নির্মাণের দাবি তুলে ক্যাম্পাসে মিছিল করেন রাজেন্দ্র কলেজ ছাত্র ইউনিয়ন।

এবিষয়ে রাজেন্দ্র কলেজে অধ্যক্ষ কাছে জানতে চাইলে তিনি বলেন,শিল্পকলা একাডেমির কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম ও জিরো গ্রাউন্ড রেস্টুরেন্ট কলেজ ক্যাম্পাসের জায়গায়। এই জায়গা টি কলেজ কতৃপক্ষকে এরশাদ সরকার দিয়েছিলেন। 

তবে তার পূর্ববর্তী অধ্যক্ষের সময় নির্মান হয় স্থাপনা দুই টি তা এখনও চলছে। কিন্তু সেই জমির খাজনা নিয়মিত দেয় সরকারি রাজেন্দ্র কলেজ। 

এবিষয়ে রাজেন্দ্র কলেজ ছাত্র ইউনিয়নের যুগ্ন আহবায়ক অরবিন্দু বিশ্বাস কাছে জানতে চাইলে তিনি বলেন, “কলেজের জায়গা দখল করে বহু বছর ধরে ক্ষমতাশীলরা স্থানী কয়েক জন জৈনিক ব্যক্তি শিল্পকলার অডিটোরিয়াম ভাড়া নিয়ে পার্টি সেন্টারের নামে অসামাজিক কেন্দ্র গড়ে তুলেন এবং তার পাশের ফাঁকা জমি দখল করে জিরো গ্রাউন্ড নামে রেস্টুরেন্ট বানিয়ে ভিতর মাদক সেবীদের অভয় অরণ্য তৈরি করে। তাই আমরা বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাজেন্দ্র কলেজ সংসদ এর পক্ষ থেকে দাবি তুলেছি ওই স্থান দুই টি দখল মুক্ত করে জেলা শিল্প কলা একাডেমির কাজী নজরুল ইসলাম অডিটোরিয়াম কে রাজেন্দ্র কলেজের সকল সাংস্কৃতিক সংগঠন কে ব্যবহার করতে দিতে হবে এবং জিরো গ্রাউন্ড রেস্টুরেন্ট কে ক্যান্টিনে রূপান্তরিত করতে হবে।”

সরকারি রাজেন্দ্র কলেজের সাধারণ শিক্ষার্থীদের বহু দিনের চাওয়া একটি ক্যান্টিন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..