মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১:৫৬ অপরাহ্ন

নাটোরের লালপুরের ডাঙ্গপাড়াচিলানের রাস্তার বেহাল অবস্থা

মোঃ রাজিবুল ইসলাম বাবু, স্টাফ রিপোর্টারঃ-
  • Update Time : শনিবার ২২ আগস্ট, ২০২০
  • ১৭৩ বার পঠিত

লালপুরে কদিমচিলান ইউনিয়নের ডাঙ্গাপাড়া চিলান গ্রামের কদিম চিলান নতুন বাজার হতে ঘাটছিলান স্কুল পর্যন্ত প্রায় ২.৫ কিলোমিটার রাস্তার বেহাল অবস্থা। এই রাস্তার উপর নির্ভর করে আশেপাশের চারটি গ্রামের ৩/৪ হাজার মানুষ। এই গ্রামের মানুষের দৈনন্দিন চলাচল এবং মাঠ থেকে ফসল উঠানোর একমাত্র রাস্তা এটি। কিন্তু প্রতিবছর বর্ষা মৌসুমে ফসল উঠানোতো দূরের কথা স্বাভাবিক চলাচল অসম্ভব হয়ে পড়ে। যার কারণে মানুষের দৈনন্দিন চলাচল বিঘ্নিত হয়, সেই সাথে কৃষকের কষ্টে অর্জিত ফসল ঘরে তোলা এবং বাজারজাত করন সম্ভব না হওয়ার কারণে ন্যায্য মূল্য থেকে বঞ্চিত হয় খেটে খাওয়া মানুষগুলো। এছাড়াও কোমলমতি ছাত্র-ছাত্রীদের স্কুল-কলেজে যাতায়াতে পড়তে হয় ব্যাপক বিড়ম্বনায় ।

সরেজমিনে গিয়ে জানতে চাইলে এলাকাবাসী বলেন- এই রাস্তা দিয়ে প্রায় ৩ থেকে ৪ হাজার লোক যাতায়াত করে, কিন্তু এই রাস্তার কোন বাবা-মা নেই । অনেক চেয়ারম্যান, মেম্বর এবং এমপি আমাদের প্রতিশ্রুতি দিয়ে চলে যায়। আমরা সেই আশায় বুক বেঁধে থাকি, কিন্তু আশা আশায় রয়ে যায় আমাদের এই দুর্দশার কোন অবসান হয় না। এলাকার খেটে খাওয়া অসহায় মানুষগুলো আক্ষেপ করে বলেন- আমরা টিভিতে দেখি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের প্রত্যেকটি রাস্তাঘাট এবং বিদ্যুতায়নের শতভাগ বাস্তবায়নের নির্দেশ দিয়েছেন, কিন্তু কোন এক অদৃশ্য কারণে এই এলাকার জনপ্রতিনিধি গনের কোন নজর আমাদের এই রাস্তার উপরে পড়েনি, কেন তা আমাদের জানা নেই। এলাকার জনপ্রতিনিধিদের কাছে আবদার করলে সান্তনার বুলিই পাওয়া যায়, রাস্তার সংস্কার নয়।
এলাকাবাসী মাননীয় প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে বলেন- আপনি বিশ্ব মানবতার “মা”, আপনার কাছে চাইলে কেউ খালি হাতে এখন পর্যন্ত ফেরে নাই, তাই আমাদের আকুল আবেদন, আমাদের এই রাস্তাটি পাকা করন করলে আমাদের সন্তানরা সুন্দরভাবে স্কুল কলেজে যেতে পারবে, আমাদের কষ্টে অর্জিত ফসল আমরা সুষ্ঠু ও সুন্দরভাবে ঘরে তুলে তা বাজারজাত করে জীবিকা নির্বাহ করতে পারব, এবং আমাদের দৈনন্দিন জীবনযাত্রা স্বাভাবিক হবে বলে মনে করি। তাই আপনার একটু সুদৃষ্টি পড়লে আমাদের এই অসহনীয় দুর অবস্থার অবসান হতে পারে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..