শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:১১ অপরাহ্ন

২১শে আগস্ট গ্রেনেড হামলা নিহত ও আহতদের প্রতি নাহিম রাজ্জাক এমপির বিনম্র শ্রদ্ধাঞ্জলি

শাহাজাদা মুন্সি, শরীয়তপুর জেলা প্রতিনিধিঃ
  • Update Time : শুক্রবার ২১ আগস্ট, ২০২০
  • ২৬৮ বার পঠিত

শরীয়তপুর -৩ আসনের সংসদ সদস্য জননেতা আলহাজ্ব নাহিম রাজ্জাক এমপি পক্ষ থেকে ২১ শে আগস্ট গ্রেনেড হামলা নিহত ও আহতদের প্রতি বিনম্র “শ্রদ্ধাঞ্জলি”

১৯৭৫ সালের ১৫ই আগস্টের নারকীয় হত্যাযজ্ঞের পরেও যখন বাংলাদেশ আওয়ামী লীগ-কে নেতৃত্বশূন্য করা যায়নি, বঙ্গবন্ধুকন্যার সুযোগ্য নেতৃত্বে স্বাধীনতার সপক্ষের শক্তি আবারো ঘুরে দাঁড়িয়েছে- তখন বাংলাদেশবিরোধী অপশক্তি তৎকালীন বিএনপি-জামাত জোট সরকারের প্রত্যক্ষ মদদে আবারো চরম আঘাত হানে ২০০৪ সালের ২১-এ আগস্ট। জননেত্রী শেখ হাসিনা সহ বাংলাদেশ আওয়ামী লীগ-এর কেন্দ্রীয় নেতৃবৃন্দকে একই হামলায় হত্যার উদ্দেশে চালানো হয়েছিল সেই বর্বরোচিত গ্রনেড হামলা। পর পর ১৩টি গ্রেনেড সেদিন ছুড়েছিল ঘাতকেরা- শুধু তাই নয়, জননেত্রী শেখ হাসিনার গাড়িতে বৃষ্টির মত গুলিও ছুড়েছিল ওরা। মহান আল্লাহ্‌র অশেষ রহমতে শেখ হাসিনা সেদিন প্রাণে বেঁচে গেলেও আইভি রহমান, জননেত্রী শেখ হাসিনার দেহরক্ষী ল্যান্স কর্পোরাল (অব) মাহবুবুর রহমান সহ ২৪টি তাজা প্রাণ ঝরে গিয়েছিল সেদিন। আহত হয়েছিলেন স্বয়ং জননেত্রী শেখ হাসিনা নিজে এবং তৎকালীন কেন্দ্রীয় নেতৃবৃন্দ সহ প্রায় ৪০০জনের বেশী নেতা-কর্মী সেদিন আহত হয়েছিলেন।

রাজনীতিতে পক্ষ-বিপক্ষ থাকবেই, কিন্তু সরসরি ক্ষমতাসীন দলের প্রত্যক্ষ মদদে প্রতিপক্ষ রাজনৈতিক দলের প্রধান নেত্রী সহ সকল কেন্দ্রীয় নেতাদের একই মুহূর্তে হত্যা করে নিঃশেষ করে ফেলার যে ঘৃণ্য অপচেষ্টা- এর নিন্দা জানানোর ভাষা খুঁজে পাইনা। এটাকে আর যাই হক, রাজনীতি বলা যায় না। পৃথিবীর কোন দেশেই যেন গোষ্ঠীস্বার্থে আর এই ধরনের বর্বরোচিত, নৃশংস, জঘন্য অপকর্ম না ঘটে।

২০০৪ সালের ২১-এ আগস্ট শহীদ সকলের স্মৃতির প্রতি জানাই গভীর শ্রদ্ধাঞ্জলি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..