শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০৪:১০ অপরাহ্ন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন আর্দশ দেশপ্রেমিক

মোঃ সাইফুল ইসলাম আকাশ :
  • Update Time : শনিবার ১৫ আগস্ট, ২০২০
  • ২২৪ বার পঠিত

আজ জাতীয় শোক দিবস মহান স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে ভোলা বোরহানউদ্দিন ও দৌলতখান উপজেলা আওয়ামী লীগের আয়োজনে পতাকা উত্তোলন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতে শ্রদ্ধা নিবেদন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন নিয়ে সংক্ষিপ্ত আলোচনা ও তাঁর পরিবারের সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা ও বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠান করা হয়। শনিবার ১৫ আগস্ট সকালে এ কর্মসূচি পালন করা হয়।
এই কর্মসূচির প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা ২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল।
প্রধান অতিথির বক্তব‍্য তিনি বলেন বঙ্গবন্ধু শেখমুজিবুর রহমান ছিলেন একজন আর্দশ রাজনীতিবিদ,আমাদের গর্ব।কিন্তু ভাগ‍্যর নির্মম পরিহাস ১৯৭৫ সালের এই দিনটিতে দেশী-বিদেশী চক্রান্তে কতিপয় মিরজাফর নামক ঘাতকের হাতে আমরা হারিয়েছি স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ তার পরিবারের অনেক সদস্যকে।
ঘাতকরা ভেবেছিল ইতিহাস থেকে তারা বঙ্গবন্ধুর নাম মুছে ফেলবে।
কিন্তু তা পারেনি ওই চক্ররা।আজ বঙ্গবন্ধুর কন্যার যোগ্য নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। তিনি বলেন দারিদ্রমুক্ত সোনার বাংলাদেশ গড়াই প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন ।তিনি বলেন বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ আর বাংলাদেশ মানেই বঙ্গবন্ধু।বঙ্গবন্ধু ছিলেন একজন আর্দশ রাজনীতিবিদ।
উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ৭টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল ।এরপর উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন, উপজেলা আ’লীগ ও সহযোগী সংগঠন এবং বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তর পুষ্পস্তবক অর্পণ করেন।
পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান’র সভাপতিত্বে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আরও বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকতা মোঃ সাইফুর রহমান,উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কালাম,পৌর মেয়র মোঃ রফিকুল ইসলাম সহ স্থানীয় নেতৃবৃন্দ।পরিশেষে জাতীয় শোকদিবসে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরুস্কার বিতরণ করেন এমপি মুকুল।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..