মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১:৪১ অপরাহ্ন

একজন মানবিক মুক্তিযোদ্ধা

আবিদ হাসান, মানিকগঞ্জ প্রতিনিধি:
  • Update Time : শুক্রবার ১৪ আগস্ট, ২০২০
  • ৭২২ বার পঠিত

মহান স্বাধীনতা যুদ্ধের রনাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা মহিউদ্দিন বেপারী। বয়স পঁচাশি ছুঁইছুঁই। স্বজন, সংসার বলতে কিছুই নেই তাঁর। নেই বসবাসের জন্য এক টুকরা জমি কিংবা ঘর। থাকেন অন্যের বাড়িতে। মুক্তিযোদ্ধা ভাতার টাকায় নিজে চলেন, চালান তাঁর মতো অসহায় আরো দু’চারজনকে।

পরপর দুটি দুর্যোগের মুখোমুখি হলো দেশ। প্রথমত করোনা, পরে বন্যা। এ সময় মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের চরাঞ্চলের দরিদ্র মানুষদের আর্তনাদ দেখেছেন এই মুক্তিযোদ্ধা। তিনিও কষ্ট পেয়েছেন। চেষ্টা করেছেন কিছু করার। কিন্তু তিনিও যে অসহায়। স্বাধীনতার ৫০ বছর পরে দেশে এ অবস্থা দেখে শুধু আফসোস করেছেন।
এরই মধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয় থেকে সরকারি চাল বরাদ্দ দেওয়া হলো।
ঈদুল আযহার আগে উপজেলার লেছড়াগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যানের কাছ থেকে চেয়ে দুজন গরীব মানুষের জন্য দুটি কার্ড এনেছিলেন তাদের সাহায্য করবেন বলে। কিন্তু ইউনিয়নের তিন ইউপি সদস্য- সালাম মেম্বার ,সেকেন মেম্বার ও হালিম মেম্বার তার কাছ থেকে প্রকাশ্যে কেড়ে নিয়েছিলেন সেই কার্ডের চাল! একইসঙ্গে সকলের সামনে ভুয়া মুক্তিযোদ্ধা বলে অপমানও করেছিলেন। বিষয়টি মুক্তিযোদ্ধা মহিউদ্দিন বেপারীর আত্মসম্মানে লেগেছিল।
সরকারের দেওয়া মুক্তিযোদ্ধা ভাতার টাকা দিয়ে সে সময় ২২৯টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছিলেন। এমনকি আজ বৃহস্পতিবার দুপুরেও ইউনিয়নের হরিহরদিয়া নতুন বাজারে ১৪২টি পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন এই মুক্তিযোদ্ধা। যতদিন বেচে থাকবেন, দেশের অসহায় মানুষের পাশে থাকবেন বলেও তিনি জানান।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..