সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:২২ অপরাহ্ন

News Headline :
তাড়াশে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত তাড়াশে ছাত্রলীগ নেতা ছোটনের ধুমধামে জন্মদিন পালিত তাড়াশে এমপি আজিজের পূজা মন্ডপ পরিদর্শন তাড়াশে পূজা মন্ডপ পরিদর্শন করলেন আওয়ামীলীগ নেতা শামীম সরকার তাড়াশে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল বাকীর পূজা মন্ডপ পরিদর্শন। তাড়াশে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী হান্নান তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে গাছের চারা বিতরণ তাড়াশে নওগাঁ ইউনিয়ন ছাত্রলীগের আনন্দ মিছিল।

বাদামতলী-রঘুনাথপুর ২কি.মি সড়ক পাকা করলেই আঞ্চলিক সড়ক নেটওয়ার্ক সম্পন্ন

গাজী মোহাম্মদ হানিফ, সোনাগাজী (ফেনী) থেকে:-
  • Update Time : শুক্রবার ১৪ আগস্ট, ২০২০
  • ১৭১ বার পঠিত

সোনাগাজী উপজেলার ৮নং আমিরাবাদ ইউনিয়নের সোনাগাজী – মুহুরীপ্রজেক্ট আঞ্চলিক মহাসড়কের বাদামতলী নামক স্থান থেকে, গুচ্ছগ্রাম (নদীভাঙ্গা) এলাকা পর্যন্ত মাত্র ২কিলোমিটার গ্রামীণ কাঁচা সড়ক (পানি উন্নয়ন বোর্ডের বেড়ীবাঁধ) পাকাকরণ করলেই সম্পন্ন হবে একটি জনগুরুত্বপূর্ণ গ্রামীণ সড়ক নেটওয়ার্ক।

স্থানীয়রা জানান- সড়কের এই অংশটি যুগযুগ ধরে কাঁচা ও ভাঙ্গাচোরা থাকায় স্থানীয় চরসোনাপুর, চরকৃষ্ণজয় (আদর্শ গ্রাম) চরডুব্বা ও চরলামছি গ্রামের হাজার জনসাধারণের চলাচলে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়। বর্ষাকালে এই পথ কর্দমাক্ত হয়ে স্থানীয় বাদামতলী বাজারে যাতায়াত ও যোগাযোগব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে থাকে।

সরেজমিন ঘুরে দেখা যায়, সোনাগাজী পৌর শহর থেকে সোনাপুর- বাদামতলী হয়ে গুচ্ছগ্রাম- রঘুনাথপুর- নবাবপুর ও কসকা হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সাথে সংযুক্ত এই গ্রামীণ সড়ক নেটওয়ার্ক, দূর্যোগকালীন বিকল্প সড়ক হিসেবে ব্যবহার করা যাবে। তাছাড়া নির্মাণাধীন দেশের সবচেয়ে বৃহত্তম অর্থনৈতিক অঞ্চল (বঙ্গবন্ধু শিল্পাঞ্চল) থেকে মুহুরীপ্রজেক্ট হয়ে বাদামতলী- গুচ্ছগ্রাম- রঘুনাথপুর- নবাবপুর ও কসকা হয়ে ঢাকা চট্টগ্রাম মহাসড়কে যাওয়া সহজতর হবে।

বঙ্গবন্ধু শিল্পাঞ্চল থেকে মুহুরীপ্রজেক্ট হয়ে বাদামতলী-গুচ্ছগ্রাম সড়কে রঘুনাথপুর- ভোরবাজার ও ডাকবাংলা হয়ে বিকল্প পথে সোনাগাজী-ফেনী আঞ্চলিক মহাসড়কে যাওয়া সম্ভব। সড়কের এই অংশ মেরামত সম্পন্ন হলে নবাবপুর থেকে মুহুরীপ্রজেক্ট হয়ে জোরালগঞ্জ ও ঢাকা চট্টগ্রাম মহাসড়কের বারিয়ারহাট যাওয়া যাবে। কসকা থেকে নবাবপুর হয়ে গুচ্ছগ্রাম- বাদামতলী হয়ে সোনাগাজী পৌর শহরে যাতায়াত সহজ হবে।

পাউবো ফেনীর আওতাধীন বেড়ীবাঁধের মাত্র ২কিলোমিটার অংশ পাকাকরণ সম্পন্ন হলে অবহেলিত গুচ্ছগ্রামের লোকজন তাদের প্রয়োজনীয় কাজে উপজেলা সদরে যাতায়াত, দৈনন্দিন কেনাকাটা, উৎপন্ন ফসলাদি বাজারজাত করা, স্থানীয় বাদামতলী ও সোনাপুর বাজারে যাতায়াত করতে পারবে।

ফেনী-৩ সংসদীয় আসনের সাংসদ লেঃ জেঃ (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী, সোনাগাজী উপজেলা পরিষদের চেয়ারম্যান জহির উদ্দিন মাহমুদ লিপটন, আমিরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল আলম জহির এবং সড়ক ও জনপথ বিভাগ এবং পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট কর্মকর্তাদের দৃষ্টি আকর্ষণ পূর্বক জনগুরুত্বপূর্ণ বিবেচনায় সড়কের এই অংশটি দ্রুততম সময়ে পাকাকরণ সম্পন্ন করার জন্য, স্থানীয় জনসাধারণের পক্ষ থেকে জোর দাবি জানানো হয়েছে।

রাস্তাটির পাকাকরণ সম্পন্ন হলে দীর্ঘদিনের জনদূর্ভোগ দূর হবে। আমিরাবাদ ইউপি চেয়ারম্যান জহিরুল আলম জহির জানান- ইতিমধ্যে সড়কের এই অংশ পাকাকরণের জন্য সাংসদ লে.জে (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী থেকে ডিও লেটারস নিয়ে এলজিডিইতে জমা দিয়েছি, আশাকরি শীঘ্রই কাজ আরম্ভ হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..