বুধবার, ২৫ মে ২০২২, ১২:০৩ পূর্বাহ্ন

করোনায় আক্রান্ত হলেন মধুপুরের ইউএনও আরিফা জহুরা

মো: আ: হামিদ, মধুপুর, টাঙ্গাইল প্রতিনিধিঃ
  • Update Time : বৃহস্পতিবার ১৩ আগস্ট, ২০২০
  • ২২৯ বার পঠিত

টাঙ্গাইলের মধুপুরের উপজেলা নির্বাহি কর্মকর্তা আরিফা জহুরা করোনায় আক্রান্ত। সন্মুখ যোদ্দা হিসেবে কাজ করতে গিয়ে এবার নিজেই করোনায় আক্রান্ত হলেন। বুধবার (১২ আগস্ট) প্রাপ্ত নমুনা পরীক্ষার প্রতিবেদনে মধুপুরে তার সহ আরও ৪জনের(মোট পাঁচ জন) করোনা ভাইরাসের সংক্রমণ পজিটিভ এসেছে। এনিয়ে মধুপুর উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা ১৩৫ জন। এ পর্যন্ত মধুপুরে মৃত্যু হয়েছে এক জনের।

ইউএনও আরিফা জহুরা সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের আক্রান্তের তথ্য জানিয়েছেন। ফেসবুক পোস্টে তিনি লিখেছেন, হালকা ঠান্ডা আর ঘ্রাণশক্তি লোপ পাওয়া ছাড়া তাঁর এই মুহূর্তে তেমন কোনো সমস্যা নেই।বর্তমানে তিনি মধুপুরে সরকারি বাসভবনে আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলেও উল্লেখ করেন।

জানা যায়,ইউএনও আরিফা জহুরা একজন সৎ,দ্বায়িত্বশীল এবং দূর্নীতির বিরুদ্ধে আপোষহীন কর্মকর্তা হিসেবে মধুপুর বাসীর আস্হা অর্জন করতে সক্ষম হন।বিভিন্ন দূর্নীতির বিরুদ্ধে অভিযান চালিয়ে এবং সামাজিক উন্নয়নুলক কর্মকান্ডে অসামান্য অবদান রাখার কারণে তার নাম ছিলো মধুপুর বাসীর মুখে মুখে।পরবর্তীতে দেশে করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে প্রায় পাঁচ মাস ধরে মাঠে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন সম্মুখ যোদ্ধা হিসেবে।জনসচেতনতায় তার নেয়া প্রতিটি পদক্ষেপ ছিলো প্রশংসনীয়। লকডাউনে কর্মহীন মানুষের মধ্যে ত্রাণ সহ বিভিন্ন সহায়তা দেয়া,জনসমাগম এড়াতে অব্যাহত অভিযান চালানো,করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেওয়া রোগীদের নমুনা পরীক্ষার ব্যবস্থা,আক্রান্ত ব্যক্তিদের খোঁজখবর নেওয়া, সামাজিক দূরত্ব এবং স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করতে তিনি মধুপুরে সদা তৎপর ছিলেন।

এছাড়াও,নমুনা সংগ্রহের জন্য মধুপুর উপজেলা পরিষদ একটি বিশেষায়িত গাড়ির ব্যবস্থা করেছেন। গাড়ির নাম দেওয়া হয়েছে ‘নমুনা সংগ্রহের গাড়ি’। ইউএনও আরিফা জহুরা এই গাড়িটির ব্যবস্থা করতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।সেই গাড়িতেই গত সোমবার তাঁর নমুনা নিয়ে যাওয়া হয়।তিনি নিজের সুস্থতা কামনায় মধুপুর বাসীর দোয়া কামনা করেন এবং সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..