সোমবার, ১৮ অক্টোবর ২০২১, ০৪:১৪ অপরাহ্ন

News Headline :
তাড়াশে শেখ রাসেলের ৫৮তম জন্মদিন পালিত তাড়াশে ছাত্রলীগ নেতা ছোটনের ধুমধামে জন্মদিন পালিত তাড়াশে এমপি আজিজের পূজা মন্ডপ পরিদর্শন তাড়াশে পূজা মন্ডপ পরিদর্শন করলেন আওয়ামীলীগ নেতা শামীম সরকার তাড়াশে ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহেল বাকীর পূজা মন্ডপ পরিদর্শন। তাড়াশে শারদীয় দূর্গা পূজার শুভেচ্ছা জানিয়েছেন ইউপি চেয়ারম্যান প্রার্থী হান্নান তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে চেয়ারম্যান প্রার্থীর উঠান বৈঠক যেন জনসভায় পরিণত তাড়াশে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী সম্প্রদায়ের মানুষের মাঝে গাছের চারা বিতরণ তাড়াশে নওগাঁ ইউনিয়ন ছাত্রলীগের আনন্দ মিছিল।

যুব ও ক্রীড়ার উন্নয়নে একযোগে কাজ করবে বাংলাদেশ ও নেপাল

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার ১৩ আগস্ট, ২০২০
  • ১৯০ বার পঠিত

আব্দুল খালেক সুমন: (গাজীপুর প্রতিনিধি)
খেলাধুলা ও যুবাদের বিভিন্ন কার্যক্রমের উন্নয়নে বাংলাদেশ ও নেপাল একসঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রসেল এমপি।

বুধবার সকালে আন্তর্জাতিক যুব দিবস উপলক্ষে নেপালের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধীন ন্যাশনাল ইয়ুথ কাউন্সিল আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্যে এ কথা বলেছেন বাংলাদেশের ক্রীড়া প্রতিমন্ত্রী। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেপালের প্রধানমন্ত্রী কে পি শর্মা অলি। সভাপতিত্ব করেন নেপালের যুব ও ক্রীড়া মন্ত্রী জগত বাহাদুর সুনার।

বাংলাদেশ নেপালের সম্পর্ক ঐতিহাসিক উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ‘বাংলাদেশ-নেপালের সম্পর্ক বিশ্বাস ও সহযোগিতার ভিত্তিতে প্রতিষ্ঠিত। মহান মুক্তিযুদ্ধে নেপালের অবদান বাংলাদেশ কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করে। দুই দেশের মধ্যকার এই ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করতে চাই। যুব ও ক্রীড়ার উন্নয়নে দুই দেশের মধ্যে যুব বিনিময় কার্যক্রম, যুব নেটওয়ার্ক তৈরি, সাংস্কৃতিক বিনিময়সহ নানা কর্মসূচি গ্রহণ করা যেতে পারে।

এ সময়ে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী যুব উন্নয়নে বাংলাদেশ সরকারের গৃহীত বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে বলেন, ‘২০১৭ সালে বাংলাদেশ যুবদের জন্য একটি আধুনিক ও যুগোপযোগী জাতীয় যুব নীতি প্রণয়ন করেছে। এছাড়া ইউএনএফপিএ এর কারিগরি সহায়তায় জাতীয় যুব উন্নয়ন সূচক চূড়ান্ত হয়েছে এবং ন্যাশনাল ইয়ুথ কাউন্সিলের গঠনের শেষ পর্যায়ে রয়েছি।

২০২০ সালকে বাংলাদেশের তরুণদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে ক্রীড়া প্রতিমন্ত্রী বলেছেন, ‘আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন করছি। একই সঙ্গে বছরব্যাপী সারা বিশ্বের তরুণদের অংশগ্রহণে ঢাকা ওআইসি ইয়ুথ ক্যাপিটাল-২০২০ এর নানা বর্নাঢ্য কর্মসূচি উদযাপন করবে।

প্রতিবছর নানা কর্মসূচির মধ্য দিয়ে ১২ আগস্ট আন্তর্জাতিক যুব দিবস পালিত হয়ে আসছে। এবার যুব দিবসের মূল প্রতিপাদ্য ‘ইয়ুথ এনগেজমেন্ট ফর গ্লোবাল অ্যাকশন।’ অনুষ্ঠানে বাংলাদেশের যুব ও ক্রীড়া সচিব মো. আখতার হোসেন, নেপালের যুব ও ক্রীড়া সচিব রাম প্রসাদ থাপালিয়া, চীন, ভারত, শ্রীলংকাসহ বিভিন্ন দেশের যুব প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..