শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ০২:৪৫ অপরাহ্ন

News Headline :

ঝালকাঠির নলছিটিতে অবৈধ ভাবে নদীতে বালু উত্তোলনের দায়ে ড্রেজার আটক

রিপোর্ট : ইমাম বিমান
  • Update Time : বুধবার ১২ আগস্ট, ২০২০
  • ১৮৬ বার পঠিত

ঝালকাঠির নলছিটিতে অবৈধভাবে ড্রেজার দিয়ে নদী থেকে বালু উত্তোলনের দায়ে দুটি ড্রেজার সহ দশজনকে আটক কেরে একমাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদলত। বৃধবার (১২ আগষ্ট) বিকালে সুগন্ধা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের সংবাদে নলছিটি উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত হোসেন নদীতে অভিযান পরিচালনা করেন।

অভিযান সূত্রে জানাযায়, গোপন সংবাদের ভিত্তিতে সুগন্ধা নদীতে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের সংবাদে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত হোসেনের নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। অভিযানের সময় দুজন ড্রেজার মালিকের মধ্যে একজনকে মালিক পালিয়ে গেলেও অপর ড্রেজারের মালিক ইমনকে ধরতে সক্ষম হয়েছে ভ্রাম্যমান আদালত। এসময় ড্রেজার দিয়ে বালু উত্তলনে সম্পৃক্ত একজন ড্রেজার মালিক সহ ১০জনকে আটক করে। আটককৃতদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন, ড্রেজার মালিক মোঃ ইমন ইসলাম(বরিশাল) , নাসির হাওলাদার (পটুয়াখালি), মোঃ শামিম হাওলাদার (পটুয়াখালী) ও জহিরুল ইসলাম(বরিশাল)।

এসময় এ বিষয় নলছিটি উপজেলা সহকারী কমিশনার(ভুমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত হোসেন জানান, এমনিতেই দপদপিয়া নলছিটি সড়ক বিভিন্ন পয়েন্টে ভাঙনের ঝুকিতে রয়েছে তারপর আবার যদি তারা এভাবে বালু উত্তোলন করে তাহলে এই মূল সড়কটি আরও ঝুকির মধ্যে পরে যাবে তাই কোনভাবেই কাউকে এই অবৈধ ড্রেজারের মাধ্যমে বালু উত্তোলন করতে দেওয়া যাবে না। এ ধরনের অভিযান নিয়মিত পরিচালনা করা হবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..