বুধবার, ২৫ মে ২০২২, ০৮:৫৭ পূর্বাহ্ন

ঝালকাঠির পৌরসভার খাল ব্যক্তিগত উদ্যোগে সংষ্কার করলেন কাউন্সিলর হাফিজ আল মাহমুদ

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ১২ আগস্ট, ২০২০
  • ২৭৩ বার পঠিত

সৈয়দ রুবেল, ঝালকাঠি জেলা প্রতিনিধি:ঝালকাঠির পৌরসভার মৃত হওয়া খাল ব্যক্তিগত উদ্যোগে সংষ্কার করলেন কাউন্সিলর হাফিজ আল মাহমুদ।

পৌরসভার ২নং ওয়ার্ডের পুরাতন কলেজ খেয়াঘাট হইতে পূর্ব চাঁদকাঠ বাজার হয়ে রুপনগর গাজী বাড়ীর খালটি ময়লা,আবর্জনায় ভরাট হয়ে পানি চলাচল বন্ধ হ‌ওয়ার উপক্রম হয়েছিল । ফলে জলাবদ্ধতায় সৃষ্টি হয়ে বর্ষার পানিসহ জোয়ার বাটার পানি চলাচল ব্যাহত হয়। এতে করে এলাকার জনসাধারণের খুবই সমস্যা সৃস্টি হয় বেগ পোহাতে হতো।

ঝালকাঠি সদর উপজেলার আওয়ামিলীগের সাধারণ সম্পাদক ও ঝালকাঠী পৌর
কাউন্সিলর ও ঝালকাঠি চেম্বার অব কমার্সের পরিচালক হাফিজ আল মাহমুদ জনস্বার্থে ব্যক্তিগত উদ্যোগে এবং নিজ অর্থায়ণে খালটি পরিস্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেন।

হাফিজ আল মাহমুদ বলেন, “জনস্বার্থে ঝালকাঠির ২নং ওয়ার্ডবাসীর দুঃখ দুর্দশা লাঘবে কাজ করে যাচ্ছি। এই খালটি এক সময় জেলেসহ বিভিন্ন ব্যবসায়ীদের নৌকা চলাচল করত। কিন্তু আজ খালটি নিজে বেঁচে থাকার জন্য পানি চলাচল করতে পারছে না। বর্ষার পানি এ খালটি হতে বের হতে না পারায় এই এলাকায় জলবদ্ধতা সৃষ্টি হয়। তাই আমি এই খালটি সংষ্কারের জন্যে ব্যক্তিগতভাবে উদ্যোগ নিয়েছি ।

স্থানীয় সুত্রে জানা গেছে, কিছু স্বার্থান্বেষী মহল খালটি গিলে খেতে বসেছে। এ চক্র খালটি অবৈধ ভাবে দখল করে জলধারা বন্ধ করে দেয়ার অপচেষ্টা চালাচ্ছে। এলাকার লোকজনের প্রা‌ণের দাবি খালটি পূর্বের ন্যায় জীবন ফিরে পাক।মানুষের দুঃখ দুর্দশা লাঘব হোক।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..