বুধবার, ২৫ মে ২০২২, ১০:০৯ পূর্বাহ্ন

রাস্তা সংস্কারের দাবিতে মন্ত্রণালয়ে সিলেট চেম্বারের চিঠি

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ১২ আগস্ট, ২০২০
  • ২৩৭ বার পঠিত

রুবেল আহমদ সিলেট প্রতিনিধি:সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক দ্রুত সংস্কারের জন্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করেছে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি।

বুধবার (১২ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। একই সাথে এ চিঠির একটি অনুলিপি পরিকল্পনা মন্ত্রণালয়েও প্রেরণ করা হয়েছে।

গত সোমবার (১০ আগস্ট) চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়েব স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, বিশ্বনাথ ও জগন্নাথপুরবাসীদের জন্য বিভাগীয় শহর সিলেটের সাথে যোগাযোগের একমাত্র সড়ক সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়ক। এ সড়কের বিশ্বনাথ-জগন্নাথপুর অংশের প্রায় ৩০ কিলোমিটার রাস্তা বর্তমানে যান-চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

প্রায় পুরো রাস্তাই ভাঙ্গা ও বড় বড় গর্ত হয়ে যাওয়ায় যানবাহনগুলো অত্যন্ত ঝুঁকি নিয়ে চলাচল করছে এবং প্রতিনিয়তই ছোট-বড় দুর্ঘটনা ঘটছে।

প্রসঙ্গত, বিশ্বনাথ ও জগন্নাথপুর সিলেটের মধ্যে সর্বাধিক প্রবাসী অধ্যুষিত এলাকাগুলোর অন্যতম। এছাড়াও বিশ্বনাথ ও জগন্নাথপুরের উল্লেখযোগ্য সংখ্যক লোক সিলেটে বসবাস করেন এবং ব্যবসা-বাণিজ্য করেন। এ সড়কের বেহাল দশার কারণে জনসাধারণ, ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ প্রতিদিন মারাত্মক দূর্ভোগের শিকার হচ্ছেন।

এসব বিষয় বিবেচনা করে এবং জনসাধারণের দূর্ভোগ লাঘবে সিলেট-বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কটি জরুরি ভিত্তিতে সংস্কারের জন্য সরকারের প্রতি আহবান জানিয়েছেন সিলেট চেম্বার সভাপতি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..