মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১, ১১:০৩ অপরাহ্ন

তথ‍্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে গড়ব দেশ জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশ এমপি নুরুন্নবী চৌধুরী শাওন

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার ৬ আগস্ট, ২০২০
  • ১৮৪ বার পঠিত

মোঃ সাইফুল ইসলাম আকাশ নিজস্ব প্রতিবেদক ; তথ‍্য ও যোগাযোগ প্রযুক্তি নিয়ে গড়ব দেশ জননেত্রী প্রধানমন্ত্রী শেখহাসিনার বাংলাদেশ এই শ্লোগানের মাধ্যমে আজ বৃহস্পতিবার নূরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রাম, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন শাখার বেসিক কম্পিউটার প্রশিক্ষণ কোর্স শেষে ১১২ জন ছাত্র/ছাত্রীদের মাঝে সনদ ও পুরুষ্কার বিতরন করেন প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা জনাব আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি।

২০১৬ সালের ১৬ই নভেম্বর বাংলাদেশ ছাত্রলীগ লালমোহন উপজেলা শাখার আয়োজনে- প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষকতা করেন ভোলা-৩ আসনের এমপি আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।
এ পর্যন্ত প্রায় ৩ হাজার ছাত্র/ছাত্রীদের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।এমপি শাওন এর নির্বাচনী ইশতেহারে বলা হয় তার নির্বাচনী এলাকায় প্রতিটি গ্রাম পর্যায় তথ্য প্রযুক্তি শিক্ষার মাধ্যমে বেকার মুক্ত সমাজ গড়বে।

তারই ধারাবাহিকতায় ইউনিয়ন পর্যায় আইসিটি শাখা স্থাপন করেন। লালমোহন উপজেলার লর্ডহার্ডিঞ্জ ইউনিয়নে জুলাই মাসে প্রথম থেকে স্বাস্থ্যবিদি মেনে কম্পিউটার প্রশিক্ষণ শুরু হয়। প্রথম কোর্সে ১শত ১২ জন ছাত্র/ছাত্রীকে কম্পিউটার প্রশিক্ষন দেওয়া হয়।
কোর্স শেষে ১৫ জনকে পুরুষ্কার প্রদান করেন, ৩ জন কে সেরা পুরুষ্কার প্রদান করেন। ১শত ১২ জন কে “মুজিব থেকে সজীব, এবং বঙ্গবন্ধুর আত্মজীবনী বই পুরুষ্কৃত করেন।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করে প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পৃষ্ঠপোষক জনাব আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন এমপি, সভাপতিত্ব করেন আরিফ খান জয়, সভপতি, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন শাখা ছাত্রলীগ।
আরো উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ -চেয়ারম্যান, লালমোহন উপজেলা পরিষদ। ফখরুল আলম হাওলাদার, সাধারণ সম্পাদক, লালমোহন উপজেলা আওয়ামীলীগ। দিদারুল ইসলাম অরুন, সহ-সভাপতি, লালমোহন উপজেলা আওয়ামীলীগ।
আনোয়ারুল ইসলাম রিপন, যুগ্ম-সাধারণ সম্পাদক, লালমোহন উপজেলা আওয়ামী লীগ। আলহাজ্ব আবুল কাশেম মিয়া, সহ-সভাপতি, লালমোহন উপজেলা আওয়ামীলীগ। ইন্জিনিয়ার তানজিদ, বিজ্ঞাপন ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক, লালমোহন উপজেলা আওয়ামী লীগ।

নজরুল ইসলাম (শুভ রাজ) প্রধান পরিচালক, নূরুন্নবী চৌধুরী শাওন আইসিটি ফ্রি প্রশিক্ষণ প্রোগ্রাম। ইকবাল হোসেন জুলহাস, সাধারণ সম্পাদক, দ্বীপবন্ধু পরিষদ, লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন শাখা, ভাস্কর শীল, প্রশিক্ষক অত্র প্রতিষ্ঠান। সহ আওয়ামী লীগ অঙ্গসংগঠনের নেতাকর্মী বৃন্দ।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..