সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০২:০৮ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে গোপনে ম্যানেজিং কমিটি করার অভিযোগ শপথ নিলেন সিরাজগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য শরিফুল ইসলাম তাজফুল তাড়াশে সুফলভোগীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত তাড়াশে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও কৃষি উপকরণ বিতরণ  তাড়াশে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ কলেজ শিক্ষকের বিরুদ্ধে তাড়াশে মাধাইনগর ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ড যুবলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে ৩টি ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণ জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রমে বিভাগীয় শ্রেষ্ঠ হলেন তাড়াশের মাধাইনগর ইউনিয়ন পরিষদ

কুমিল্লায় ১০ দিনেও মিলছেনা করোনা টেস্টের ফলাফল

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : রবিবার ২৮ জুন, ২০২০
  • ২৮৪ বার পঠিত

 

কুমিল্লা প্রতিনিধি : কুমিল্লায় আশঙ্কজনক ভাবে করোনা আক্রান্ত রোগী বেড়ে যাওয়া নমুনা সংগ্রহও বেড়ে যাচ্ছে। যার ফলে কয়েক শিফটে পরীক্ষা করেও নমুনার জট কমানো যাচ্ছে না । আগের তুলনায় নমুনা পরীক্ষার সংখ্যা কমানো হয়েছে। নমুনার পরীক্ষার ফলাফল আসতে আসতে লেগে ৯ থেকে ১২ দিন ।এতে চরম ভোগান্তিতে পড়েছেন জেলার করোনার উপসর্গ থাকা ভুক্তভোগীরা। ফলাফলের ধীর গতির কারণ সঠিক ভাবে স্বাস্থ্যবিধি মানছে না অনেকে ।

এদিকে কুমিল্লা সিভিল সার্জন কার্যলয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, এখন পর্যন্ত সর্বমোট নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ১শ টি , ফলাফল এসেছে ১৬ হাজার ১ শ ৪৯ টি। তার মানে আরও ১ হাজার ৯শ ৫২টি নমুনা এখনও জমে আছে। গতকাল শুক্রবার ও বুধবার ও কোন রিপোর্ট প্রকাশ করেনি স্বাস্থবিভাগ।

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) সূত্র জানায়, গত ২৯ এপ্রিল থেকে কুমেকে আনুষ্ঠানিকভাবে করোনার নমুনা পরীক্ষা শুরু হয়। প্রথমে এক শিফট চালু হলেও পরবর্তীতে দুই শিফটে কাজ করা হয়। কখনও কখনও কাজের চাপ বেড়ে গেলে তিন শিফটেও নমুনা পরীক্ষা করা হয়। প্রতি শিফটে ৯৪টি নমুনা পরীক্ষা করা সম্ভব হয়। আনুষ্ঠানিকভাবে কুমেকে করোনা পরীক্ষা চালুর পর এই পর্যন্ত ৬ হাজার ৯০০টি কিট সরকার থেকে কুমেক কর্তৃপক্ষকে দেওয়া হয়। এর মধ্যে কুমেকের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা শুরুতে কাজ শিখতে গিয়েই নষ্ট করে ফেলেন প্রায় ৮০০ কিট।

সমাজের বিশিষ্ট জনেরা মনে করেন, যদি পরীক্ষার ফলাফল পেতে এত দেরি হয় তাহলে সমাজে সংক্রমণের হার খুব দ্রুত বৃদ্ধি পাবে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..