শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:২৮ অপরাহ্ন

News Headline :
ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা তাড়াশে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও নাটোর জেলা শ্রমিকলীগের সভাপতি হলেন সাইফুল ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তাড়াশে বিদ্যালয় খোলা, ছাত্রছাত্রী নেই! তাড়াশে মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার প্রতিবাদে ইউনিয়ন আ:লীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল  সিরাজগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হলেন তাড়াশের তাজফুল তাড়াশে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসা প্রতিষ্ঠান জবর দখলের অভিযোগ

চট্টগ্রামে চিকিৎসকসহ আরও ৯০ জন করোনায় আক্রান্ত

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শুক্রবার ২২ মে, ২০২০
  • ১৯৯ বার পঠিত

আব্দুল করিম, চট্টগ্রাম মহানগর প্রতিনিধি:

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৪৬২ জনের করোনার নমুনা পরীক্ষায় চার চিকিৎসকসহ ৯০ জনের পজিটিভ ( নতুন) এসেছে । এছাড়াও ২ জন ফলোআপ রোগীর (পুরাতন) নমুনা পজিটিভ এসেছে।এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ৪ জন করোনা আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। পজিটিভের হার ১৯ দশমিক ৫ শতাংশ বলে জানান, চট্টগ্রামের সিভিল সার্জন ডাক্তার শেখ ফজলে রাব্বী।চট্টগ্রামের ফৌজদারহাটস্হ বিআইটিআইডি, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (সিএমসিএইচ), সিভাসুতে এবং কক্সবাজার মেডিকেল কলেজ থেকে প্রতিদিন করোনার আপডেট রিপোর্ট গণমাধ্যমে প্রকাশ করা হলেও গত ২১মে রিপোর্ট প্রকাশ করা হয়নি। ২১ তারিখের রিপোর্ট আজ ২২ মে সকালে চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশ করা হয়েছে। চট্টগ্রাম সিভিল সার্জনের কার্যালয় থেকে জানানো হয়েছে, আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম মহানগরীতে ৭৭ জন এবং উপজেলায় ১৩ জন। করোনার নমুনা পরীক্ষার ল্যাব গুলোর মধ্যে বিআইটিআইডিতে ২০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (সিএমসিএইচ) ৭০ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিকে সিভাসুতে এবং কক্সবাজার মেডিকেল কলেজে চট্টগ্রাম থেকে কোন পজেটিভ শনাক্ত হয়নি।
চট্টগ্রাম বিআইটিআইডিতে ২৬৪ জনের করোনার নমুনা পরীক্ষা করা হয়। তন্মধ্যে ২০জনের পজিটিভ শনাক্ত হয়। এরমধ্যে মহানগরীতে ১০জন এবং উপজেলায় ১০ জন। উপজেলার মধ্যে সন্ধীপপ ২ জন, হাটহাজারী ৫ জন, সীতাকুণ্ডে ১ জন ও রাউজানে ২ জন। মোট নেগেটিভ ২৪২জন।
এর বাইরে ২ জন পুরনো রোগীর (ফলোআপ) নমুনা পজিটিভ এসেছে।এদিকে চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটিতে (সিভাসু) ৬৯ জনের নমুনা পরীক্ষার ফলাফলে চট্টগ্রামে কোন পজিটিভ আসেনি। এদিকে কক্সবাজার মেডিকেল কলেজ হাসপাতালে নমুনা পরীক্ষায় চট্টগ্রাম জেলায় কোন পজিটিভ আসেনি৷ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে (CMCH) ১২৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। তৎমধ্যে ৭০ জনের পজিটিভ শনাক্ত হয়েছে। তন্মধ্যে মহানগরীগে ৬৭ জন ( ১জন মৃত) এবং উপজেলায় ৩ জন। সাতকানিয়া ১ জন পটিয়া ১ জন ও ফটিকছড়ি ১ জন। মোট নেগেটিভ ৫৯ জনের।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..