বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ১২:১৬ পূর্বাহ্ন

News Headline :
তাড়াশে সদ্য যোগদানকৃত শিক্ষা অফিসার ও নিয়োগপ্রাপ্ত সহকারী শিক্ষকদের বরণ অনুষ্ঠান তাড়াশে ২ হাজার শীতার্তদের মাঝে এমপি আজিজের কম্বল বিতরণ বাল্যবিবাহ বন্ধ করতে রাতে বিয়ে বাড়িতে ইউএনও তাড়াশে ৭০লিটার দেশীয় চোলাই মদসহ একজন আটক তাড়াশে শিক্ষার্থীদের রাস্তায় সুরক্ষার জন্য স্পিড ব্রেকার দিলেন ছাত্রলীগ তাড়াশে নবীন বরণ অনুষ্ঠানে ব্যানারে বঙ্গবন্ধুর ছবি না থাকায় অনুষ্ঠানে আসেননি চেয়ারম্যান ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা

চুয়াডাঙ্গায় ঘূর্ণি ঝড় আম্ফানে লণ্ডভণ্ড 

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার ২১ মে, ২০২০
  • ২৫০ বার পঠিত

নিউজ ডেস্ক: 

চুয়াডাঙ্গার ওপর দিয়ে বয়ে চলেছে প্রবল ঘূর্ণিঝড় আম্ফান। বুধবার (২০শে মে) রাত ৯ টার পর থেকে প্রচণ্ড গতিতে আম্ফান আঘাত হেনেছে এ জেলায়।

ঝড়ের কারণে ৩৩ কেভিএ বিদ্যুৎ সঞ্চালন লাইন ক্ষতিগ্রস্ত হওয়ায় রাত ৯টার পর থেকে জেলাজুড়ে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, জেলায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৮২ কিলোমিটার এবং বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৪৮ মিলিমিটার।

আম্ফানের প্রভাবে বুধবার বিকেল থেকেই জেলাব্যাপী মুষলধারে বৃষ্টি শুরু হয়। এরপর সন্ধ্যা থেকে শুরু হয় ঝড়। রাত ৯টার পর প্রচণ্ড গতিতে আঘাত হানে আম্ফান। রাত ১২টা পর্যন্ত ঝড়ের গতি একই রকম বিরাজ করছে। ঝড়ের আঘাতে ক্ষতিগ্রস্ত হয়েছে অসংখ্য কাঁচা ঘরবাড়ি। ভেঙেছে গাছ, বিদ্যুতের খুঁটি।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা ছামাদুল ইসলাম জানান, চুয়াডাঙ্গায় ঝড়ের সর্বোচ্চ গতিবেগ ঘণ্টায় ৮২ কিলোমিটার এবং বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১৪৮ মিলিমিটার। এছাড়া বিভিন্ন এলাকায়

ঘূর্ণি ঝড় আম্ফান লণ্ডভণ্ড করে দিয়েছে চুয়াডাঙ্গা জেলার প্রায় সকল গ্রাম, ক্ষয়ক্ষতির পরিমাণ যে কতো তা এখনো উল্লেখিত না। আম্ফানের তাণ্ডবলীলায় সব চাইতে বেশী ক্ষতি হয়েছে দামুড়হুদা উপজেলার কুড়ুলগাছি, পারকৃষ্ণপুর মদনা, কার্পাসডাঙ্গা, জুড়ানপুর ইউনিয়ন সহ মাটির সাথে মিশেগেছে মাঠের ফসল, উপরে পড়েছে গাছপাল, ভেঙ্গে পড়েছে কয়েক শত বসত ভিটা সহ অনেক ব্যাবসা প্রতিষ্ঠান। করোনাভাইরাস মহামারীর লগডাউনে যখন ঘর বন্দি মানুষ, অনেকের জীবন চলছে সরকারী ত্রানের উপরে, দেশের অর্থনীতি বড় ধাক্কা খাচ্ছে, একটু সামলে উঠতে সরকার মানব সেবায় প্রণোদনা ঘোষনা করেছেন, মানুষের চোখে মুখে যখন আশার আলো ফুটে উঠছিলো, ঠিক তখনি আম্ফান নামের সর্বনাশা ঘূর্ণি ঝড় কেড়ে নিলো অনেক স্বপ্ন। চুয়াডাঙ্গা জেলা প্রশাসন থেকে এ সংবাদ লেখা পর্যন্ত কোন হতাহত বা ক্ষয়ক্ষতির পরিমান জানাযায়নি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..