শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:০২ অপরাহ্ন

News Headline :
ফেসবুকে মিথ্যা অপপ্রচার করায় প্রতিবাদ ২৬ দিনেও তদন্ত শেষ হয়নি, উদ্ধার হয়নি আট লক্ষাধিক টাকার ওষুধ তাড়াশে এক দিনের ব্যবধানে আরেকজন স্কুল ছাত্রীর বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও রাজশাহীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা সফল করার লক্ষ্যে তাড়াশে যৌথ কর্মীসভা তাড়াশে বাল্যবিয়ে বন্ধ করলেন ইউএনও নাটোর জেলা শ্রমিকলীগের সভাপতি হলেন সাইফুল ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর তাড়াশে বিদ্যালয় খোলা, ছাত্রছাত্রী নেই! তাড়াশে মিথ্যা ও ভিত্তিহীন অপপ্রচার প্রতিবাদে ইউনিয়ন আ:লীগ ও সহযোগী সংগঠনের বিক্ষোভ মিছিল  সিরাজগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান হলেন তাড়াশের তাজফুল তাড়াশে চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবসা প্রতিষ্ঠান জবর দখলের অভিযোগ

মুশফিকের স্লেজিং তাতিয়ে দে কোহলিকে

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : মঙ্গলবার ১৯ মে, ২০২০
  • ১৭৩ বার পঠিত

স্পোর্টস নিউজ ডেস্ক:

ক্রিকেট মাঠে প্রতিপক্ষকে স্লেজিংয়ের ক্ষেত্রে জুড়ি নেই ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। ক্যারিয়ারের শুরুতে মাত্রাতিরিক্ত স্লেজিং করতেন কোহলি। তবে সময়ের সাথে অধিনায়কত্ব পাওয়ার পর সেই মাত্রা কিছুটা শিথিল হয়েছে। তবে এখনও প্রতিপক্ষ খেলোয়াড়দের উত্তেজিত করে সুবিধা আদায় করতে স্লেজিং করে বসেন কোহলি।

সেই কোহলিকে স্লেজিং করে কি কোনো সুবিধা পাওয়া যায়? একদমই না। বরং স্লেজিং করে কোহলিকে তাতিয়ে দিলে নিজেদের ভোগান্তি আরও বাড়ে। প্রতিপক্ষের স্লেজিংয়ে অনুপ্রেরণা খুঁজে পান কোহলি। যা তাকে আরও ভালো করার প্রেরণা দেয়। তামিম ইকবালের সঙ্গে লাইভ আড্ডায় নিজেই জানালেন সেই কথা। এই প্রসঙ্গে টেনে আনেন টাইগার উইকেটরক্ষক মুশফিকুর রহিমের নাম।

রান তাড়ার ক্ষেত্রে কী সহায়তা করে? কোহলিকে এমন প্রশ্ন করেন তামিম। সেখানে কোহলি জানান, উইকেটের পেছনে থাকা মুশফিকের স্লেজিং তাকে রান তাড়া করার সময় সহায়তা করে। এতে আরও অনুপ্রাণিত হন তিনি। মূলত মুশফিকের কথা দিয়ে সব দলের উইকেটরক্ষকের কথা প্রকাশ করতে চান কোহলি।

তিনি বলেন, ‘(রান তাড়া করার সময়) মেন্টাল প্রসেস যথেষ্ঠ স্বাভাবিক থাকে। তবে কখনও কখনও, মুশফিক এক্ষেত্রে সহায়তা করে। উইকেটের পেছন থেকে কিছু একটা বলে, তাতে আমি আরও অনুপ্রাণিত হয়ে উঠি।’

বাংলাদেশের বিপক্ষে কোহলির পারফরম্যান্সও তাঁর পক্ষেই কথা বলছে। এখন পর্যন্ত বাংলাদেশের বিপক্ষে ১২ ওয়ানডের প্রতিটি ইনিংসে ব্যাটিং করে ৭৫ গড়ে ৬৮০ রান তুলেছেন কোহলি। যার মধ্যে ৩ টি করে শতক ও অর্ধশতক রয়েছে তাঁর উইলোতে।

এছাড়াও ৪ টেস্টের ৫ ইনিংসে ব্যাটিং করে ৭৮ গড়ে করেছেন ৩৯২ রান। ফিফটি না থাকলেও যার মধ্যে দুটি শতক আছে। এর মধ্যে একটি দ্বিশতক (২০৪ রান)।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..