সোমবার, ০৬ ডিসেম্বর ২০২১, ০১:৩৪ অপরাহ্ন

News Headline :
তাড়াশে ইউপি চেয়ারম্যান প্রার্থী ম্যাগনেট আঃলীগের মনোনয়ন পেয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ তাড়াশে বিজয় দিবস বাস্তবায়নের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত তাড়াশে ভোট কেন্দ্র পরিবর্তন না করার দাবীতে মানববন্ধন তাড়াশে স্কুলের সভাপতি হলেন আওয়ামীলীগ নেতা জহুরুল ইসলাম মাষ্টার মাটির চুলায় খড়-কুটোর রান্না তাড়াশে বাল্য বিবাহ ও ধর্ষণকে লাল কার্ড তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য পদ পেলেন জিল্লুর রহমান তাড়াশ উপজেলা আওয়ামীলীগের সদস্য হলেন সাইদুর রহমান তাড়াশে উপজেলা আওয়ামীলীগের সদস্য হলেন জহুরুল ইসলাম তাড়াশে হাসপাতালে স্বাস্থ্য পরীক্ষায় হয়রানির শিকার রোগীরা

রাজশাহীর বাঘায় এক বোঁটায় ২০টি লাউ: বিস্মিত এলাকাবাসী

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ২৯ এপ্রিল, ২০২০
  • ৯১ বার পঠিত

এ আই রবি, ব্যুরো প্রধান রাজশাহী:

রাজশাহীর বাঘায় এক গাছের বোঁটায় ২০টি লাউ ধরার ঘটনা ঘটেছে। এক বোঁটায় ছোট বড় ২০টি লাউ ধরার খবর পেয়ে গাছটিকে এক নজর দেখতে প্রতিদিনই উৎসুক জনতার ভিড় বাড়ছে। আবার অনেকে ফোন করে খবর নিচ্ছে।

খোঁজ নিয়ে জানা যায়, বাঘা উপজেলার আড়ানী সোনাদহ গ্রামের আমজাদ হোসেন নামের এক ব্যক্তির তার বাড়ির আঙ্গিনায় লাউ গাছ লাগান। এই গাছে প্রথম থেকে যথেষ্ট পরিমাণে লাউ ধরেছে।
এরমধ্যে একটি বোঁটায় ২০টি লাউ ধরেছে। এ ঘটনাটি এলাকায় প্রচার হলে প্রতিদিন তার বাড়িতে এ লাউ দেখার জন্য মানুষ ভিড় জমাচ্ছে।
ঘটনাটি জানার পর উপজেলা কৃষি কর্মকর্তা স্থান পরিদর্শন করেন।

এ বিষয়ে গাছের মালিক আমজাদ হোসেন সময়ের সংবাদ কে বলেন, আমি বাড়ির পাশে লাউ গাছ লাগাই। এ গাছে যথেষ্ট লাউ ধরেছে। কিছু দিন আগে হটাৎ চোখে পড়ে গাছের এক বোঁটায় অনেকগুলো ছোট ছোট লাউ ধরেছে। পরে সেগুলো বড় হলে দেখি লাউ এর সংখ্যা এক, দুই করে বেড়ে ২০টি পর্যন্ত পৌঁছেছে। এ কথা এলাকার লোকজন জানার পর লাউ গাছ দেখতে আসছে, তরুণরা আমার লাউটির সঙ্গে সেলফি তোলায় ব্যস্ত সময় পার করছে। আবার অনেকে ফোন করে খবর নিচ্ছে।


এ বিষয়ে সোনাহদ গ্রামের ও পাঁচপাড়া আবদুর রহমান বিএম কলেজের অধ্যক্ষ সামরুল হোসেন বলেন, ঘটনাটি জানার পর তার বাড়ি গিয়ে দেখি গাছের এক বোঁটায় ২০টি লাউ ধরে আছে।

সেই লাউ এর ছবি মোবাইল ফোনে তোলাও আছে।
আড়ানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম বলেন, শুনেছি সোনাদহ গ্রামে একটি গাছে ২০টি লাউ ধরেছে। একটা বোঁটায় এতগুলো লাউ ধরার ঘটনা বিরল।

বাঘা উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ শফিউল্লাহ সুলতান জানান, এক বোঁটায় ২০টি লাউ ধরার ঘটনাটি কোন অলৌকিক ঘটনা নয়। দুই পাতার দুরত্ব কমে যাওয়ায় হরমোনিক কারণে অল্প জায়গা এমন গুচ্ছ লাউ ধরে থাকতে পারে। কখনও কখনও এমনটা হতেই পারে। গাছটিতে নারী ফুলের সংখ্যা বেশি থাকাও কারণ হতে পারে। ঘটনাটি জানার পর পরিদর্শন করেছি। তবে ঘটনাটি খুবই বিস্ময়কর।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..