মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন

সুবর্ণচরের বিভিন্ন বাজারে জনস্বার্থে মোবাইল কোর্ট পরিচালনা

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : মঙ্গলবার ২৮ এপ্রিল, ২০২০
  • ৬৬ বার পঠিত

মোহাম্মদ দেলোয়ার হোসেন, জেলা প্রতিনিধি, নোয়াখালীঃ

নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলাতে আজ
জনস্বার্থে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করা হয়।অভিযানে দাসের হাট, ছমিরহাট, শান্তির হাট, জোবায়ের বাজার, ভুইয়ার হাট ও থানার মোড় বিভিন্ন মুদি দোকান, ফলের দোকানে অনিয়মের দায়ে অর্থদণ্ড, সর্তক বার্তা দেন বিজ্ঞ উপজেলা সহকারী কমিশনার ভূমি জনাব আরিফুর রহমান।অভিযানে সহায়তা করেন চরজব্বর থানা পুলিশের একটি টিম।

আজ উপজেলার বিভিন্ন বাজারে সরকারি আইন অমান্য করায় কাপড় দোকান, হার্ডওয়্যার দোকান খোলা রাখায় জরিমানা করা হয়। এছাড়াও মূল্য তালিকা না থাকায় বিভিন্ন দোকানগুলোকে ক্যালেন্ডার দিয়ে বাধ্যতামূলক আজকের মধ্যে মূল্য তালিকা লাগানোর জন্য নির্দেশ দেওয়া হয়।

জনসাধারণের কথা চিন্তা করে কিভাবে মূল্যতালিকা নিজে বানাতে পারবে তা হাতে কলমে দেখানো হয় উপস্হিত দোকানদার গুলা কে। এছাড়াও কয়েকটি দোকানে দাম বেশি রাখায় জরিমানা করা হয়। আজ এসকল বাজারে পেয়াজ বিক্রয় হচ্ছে – ৫৫-৬০ টাকা, মুরি ৭০ টাকা, ছোলা ৭০ টাকা, আদা ২৫০ টাকা, খেজুর ১০০-২৫০ টাকা, মাল্টা ১৪০, আপেল ১৩০-১৪০ টাকা।

এই অভিযানের বিষয়ে জানতে চাইলে সুবর্ণচর উপজেলা সহকারী ভূমি অফিসার জনাব আরিফুর রহমান বলেন যে, রমযান মাসে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে বিজ্ঞ প্রশাসক জনাব তন্নয় দাস স্যার সকল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গণকে নিয়মিত বাজার পরিদর্শন এর নির্দেশনা দিয়েছেন।তাই আমরা প্রতি দিন এমন মোবাইল কোর্ট পরিচালনা করি সুবর্ণচর উপজেলার বিভিন্ন বাজারে। নোয়াখালীবাসীর অভিযোগের প্রেক্ষিতে স্যার এই নির্দেশনা দেন। এর অংশ হিসেবে প্রতিদিন সকল উপজেলায় মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে এবং দিনশেষে সকল তথ্য একসাথে করে জেলা প্রশাসন নোয়াখালী এর ফেইসবুক পেইজে আপলোড করা হয়। বাজারে দ্রব্যমূল্যের পার্থক্য রয়েছে। মানুষের অভিযোগ এর সত্যতা রয়েছে। আজ অভিযান এ বিভিন্ন দোকানে বিক্রয় করা পণ্য এর মূল্য আমি ফেইসবুকে আপলোড করেছি মানুষের সুবিধার জন্য। এছাড়াও মূল্য তালিকা যে সকল দোকানে নেই তাদের তা আজকের মধ্যে লাগাতে বলেছি। আর মূল্য তালিকার চেয়ে বেশি দামে পণ্য বিক্রয় করলে ক্রেতাদের ঐ দোকান থেকে বিক্রয় রশিদ নিতে বলেছি। এর মাধ্যমে কেউ বেশি দাম রাখছে কিনা তা বের করা যাবে। এ অভিযান চলমান থাকবে সম্পূর্ণ রমযান মাসে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..