বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১১:৪৫ পূর্বাহ্ন

খাদ্য সহায়তা পেল ঘাটাইলের সেই বিক্ষোভকারীরা

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : মঙ্গলবার ২৮ এপ্রিল, ২০২০
  • ১০৮ বার পঠিত

বিধান চন্দ্র রায়, নিজস্ব প্রতিনিধিঃ সময়ের সংবাদঃ

টাঙ্গাইলের ঘাটাইল খাদ্য সহায়তার দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করার ২৪ ঘণ্টার মধ্যেই সরকারি খাদ্য সহায়তা পেলেন বিক্ষোভকারীরা।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সকাল থেকেই বিক্ষুব্ধ ওই এলাকার লোকজনের মধ্যে বিতরণ করা হচ্ছে জিআর কর্মসূচীর চাউল।

জানা যায়, সরকারী ত্রান তহবিল থেকে অগ্রাধিকার ভিত্তিতে জিআর প্রকল্পের আওতায় দুই শতাধিক বিক্ষোভকারী কর্মহীন মানুষের মাঝে দশ কেজি চাল ও এক কেজি আলু বিতরণ করা হয়।

উল্লেখ্য যে, সোমবার (২৭ এপ্রিল) ভাইরাসের প্রভাবে কর্মহীন হয়ে পড়া মানুষ সরকারি খাদ্য সহায়তা না পেয়ে টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কে ঘাটাইলের পোড়াবাড়ি নামক স্থানে মহাসড়কে বিক্ষোভ করেন।

মহাসড়ক অবরোধের সংবাদ শুনে দ্রুত ঘটনাস্থলে ছুটে আসেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম লেবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার, ঘাটাইল থানার অফিসার ইনচার্জ মাকসুদুল আলম সহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তারা। পরে উপজেলা চেয়ারম্যান, ইউএনও এবং ইউপি চেয়ারম্যান সহ সকলকে ঘরে ঘরে ত্রাণ পৌছে দেয়ার আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা অবরোধ তুলে নেন।

এ ঘটনায় স্থানীয় প্রশাসন, রাজনৈতিক মহল এবং গণমাধ্যমে তোলপাড়ের সৃষ্টি হয়। সর্বমহলে এই বিক্ষোভের ঘটনা সরকারি ত্রাণ সহায়তা তৎপরতাকে ঘোড় প্রশ্নবিদ্ধ করে তোলে। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষর হস্তক্ষেপে উক্ত এলাকার লোকজনের মধ্যে জরুরী খাদ্য সহায়তা প্রদানের সিদ্ধান্ত নেয়া হয়।

এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকাল থেকেই সেখানে খাদ্য সহায়তা প্রদান শুরু করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার এবং ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার জনান, মাননীয় প্রধানমন্ত্রী ইতিমধ্যেই ঘোষনা দিয়েছেন জাতীয় এই দূর্যোগকালীন সময়ে দেশের একটি মানুষও যেন খাবারের অভাবে কষ্টে না থাকে। সে জন্যে তিনি প্রশাসন ও সকলের সজাগ দৃষ্টি রাখার উপর গুরত্ব আরোপ করেছেন। মূলত সরকারি নির্দেশ মতোই আমরা অগ্রাধীকার ভিত্তিতে এই খাদ্য সহায়তা প্রদান করছি। পর্যায়ক্রমে সকলেই এই সহায়তা পাবেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..