বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১১:৪১ পূর্বাহ্ন

নাটোরে আবারও সেচ্ছায় ৬ জন কোয়ারান্টাইনে

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : সোমবার ২৭ এপ্রিল, ২০২০
  • ২০১ বার পঠিত

মোঃ রাজিবুল ইসলাম বাবু, স্টাফ রিপোর্টার, সময়ের সংবাদঃ

নাটোরের বাগাতিপাড়ায় জামনগর ইউনিয়নে রোজ সোমবার ( ২৭-০৪-২০২০) ফরিদপুর থেকে এসে সেচ্ছায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে আসেছেন জন।

তারা হলেন, মোঃ জমসেদ আলী, জামনগর কুঠি পাড়া, মজিবর, জামনগর পশ্চিম পাড়া, আক্তার আলী, মোল্লাপাড়া, মাজদার, মোল্লাপাড়া, হাফিজুর, মোল্লাপাড়া, ভাষান হাঁপানিয়া।

জানা যায়, ওই ৬ জন কৃষি কাজের জন্য ফরিদপুর গত ২ মাস থেকে আজ রাত্রি ৯ ঘটিকায় তারা বাসায় না গিয়ে জামনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসে, ২ নং জামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল কুদ্দুস কে মুঠোফোনে জানান আমরা জেলা ফরিদপুর থেকে এসেছি এখন আমরা পকেট খালি মোড়ে এখন আমরা কোথাই যাবো ?

ওই চেয়ারম্যান বলেন, আপনারা ওখানে দাঁড়ান আমি ব্যাবস্থা নিচ্ছি।

একটুপর গ্রাম পুলিশ মোঃ লালন আলি ওই ইউনিয়নের অটো করে জামনগর সরকারি প্রথমিক বিদ্যালয়ে নিয়ে ওই ৬ জন কে রাখে। তাদের কে ১৪ দিন থাকতে হবে বলে জানায়।

ঢাকা সহ দেশের বিভিন্ন জেলা থেকে গ্রামের বাড়িতে ফিরছেন অনেকেই। তাদের মধ্যে অনেকেই দিনমুজুর। এরা একই পরিবারে গাদাগাদিকরে বসবাস করছে। ফলে তাদের হোম কোয়ারান্টাইনে থাকার পরিবেশ না থাকায় ৬ জনকে নেয়া হয় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে ।

৬ জনের সেখানে থাকা খাওয়ার সকল ব্যবস্থা করেছে উপজেলা প্রশাসন প্রীয়াংকা দেবী পাল।

এছাড়া প্রতিটি ইউনিয়ন ও পৌরসভায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন প্রস্তুত রাখা হয়েছে উপজেলা প্রশাসন অফিস সূত্রে জানা যায়।

এবিষয়ে সময়ের সংবাদ কে উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল বলেন, করোনা প্রতিরোধে মানুষকে সচেতন করতে উপজেলা প্রশাসন সর্বদা কাজ করে চলেছে। ঢাকা সহ দেশের বিভিন্ন জেলা থেকে গ্রামের বাড়িতে ফিরছেন অনেকেই। তাদের মধ্যে হোম কোয়ারান্টাইন মানছেনা এবং কিছু মানুষ আছে একই পরিবারে বেশি মানুষ বসবাস করছে।

ফলে হোম কোয়ারান্টাইন মানতে পারছেনা এমন পরিবারকে প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইনে রাখা হচ্ছে।

উপজেলার ৫টি ইউনিয়ন এবং একটি পৌরসভায় প্রাতিষ্ঠানিক কোয়ারান্টাইন প্রস্তুত রাখা হয়েছে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..