বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১১:২১ পূর্বাহ্ন

গোমস্তাপুরে পাঠক ফরমের উদ্যোগে ত্রাণ বিতরণ

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শুক্রবার ২৪ এপ্রিল, ২০২০
  • ১১২ বার পঠিত

এম এ করিম, ষ্টাফ রিপোর্টারঃ গোমস্তাপুর, সময়ের সংবাদ:

উপজেলার রাধানগর ইউনিয়নে কিশোর কন্ঠ পাঠক ফরমের উদ্যোগে ত্রাণ সহায়তা বিতরণ করা হয়।

অাজ শুক্রবার বিকালে কিশোর কন্ঠ পাঠক ফরমের উপজেলা পরিচালকের উদ্যোগে এ ত্রাণ সহায়তা বিতরণ করা হয়।

মারাত্মক প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাসে অসহায় গরীব দুঃখী দৈনন্দিন খেটে খাওয়া দিন মজুর মানুষের জনজীবনের ভোগান্তির সৃষ্টি হয়েছে।

(কোভিড-১৯) বিশ্বব্যাপী মারাত্মক প্রাণঘাতি করোনা ভাইরাসে পৃথিবীজুড়ে যেন শুধুই মৃত্যুর মিছিল।শুধু তাই নয় বহির বিশ্বের মৃত্যু স্বজনদের অার্তনাদ অার অাহাজারীতে কাঁদছে যেন পুরো পৃথিবীই।

বৈষয়িক প্রাণঘাতি মহামারী অদৃশ্য করোনা ভাইরাসে অকাল মৃত্যুতে থমকে গেছে প্রায় ছোট বড় সকল উন্নত দেশ।

এদিকে দেশে ৫০টির বেশি সরকারি-বেসরকারি সংস্থার পক্ষথেকে বৈষয়িক দুর্যোগকালীন মহামারীতে অনুদান প্রদান করা হয়েছে।

করোনা ভাইরাসে জনজীবনের স্তব্ধ হয়ে যাওয়া কিছু পরিবারের মাঝে গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের কিশোর কন্ঠ পাঠক ফরমের উদ্যোগে এ ত্রাণ সহায়তা বিতরণ করা হয়।

এসময় কিশোর কন্ঠ পাঠক ফরমের পরিচালক নাইউব অালী বলেন, বাংলাদেশ সরকারের পাশাপাশি কিশোর কন্ঠ পাঠক ফরমের নিজ উদ্যোগে মাঠে নিঃস্বার্থভাবে কাজ করছেন সংগঠনটির উপজেলা পরিচালক সহ অঙ্গসংগঠন।

এদিগে গোমস্তাপুর উপজেলার রাধানগর ইউনিয়নের ডুবা মোড় বাজারে সরকারি নির্দেশনা মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রেখে এ ত্রাণ সহায়তা বিতরণ কার্যক্রম পালন করা হয়।

ত্রাণ সহায়তা বিতরণ পালনকালীন সময় উপস্থিত ছিলেন,কিশোর কন্ঠ পাঠক ফরমের উপজেলা পরিচালক মোঃনাইউব অালী।

এছাড়াও উপস্থিত ছিলেন,কিশোর কন্ঠ পাঠক ফরমের উপজেলা সেক্রেটারি মোঃনাদিম হোসেন।এবং সংগঠনটির অঙ্গসংগঠনের ইউনিয়ন ছাত্র সদস্যরা ।

এ সময় কিশোর কন্ঠ পাঠক ফরমের পক্ষথেকে বলা হয়,বাংলাদেশ সহ সারা বিশ্বে মারাত্মক প্রাণঘাতি মহামারী করোনা ভাইরাসে বহু সংখ্যক মানুষের প্রানহানীর ঘটনা যেন প্রতিনিদই চোখে পড়ার মত।

ঐ সময় অারও বলেন ছোট-বড় সকল সামাজিক সংগঠনগুলোর উচিৎ দুঃসময়ে বাঁচার তাগিদে অসহায় মানুষের পাশে থেকে চাল,ডাল,তৈল ও তয়তরকারি সহ শুকনো খাবার দিয়ে সরকারি নির্দেশনা মান্যকরে সামাজিক দূরত্ব বজায় রেখে সকলকে এগিয়ে অাসার অাহ্বান করেন তিনি।

এছাড়াও প্রাণঘাতী মারাত্মক করোনা ভাইরাসে দুর্যোগকালীন সময় মানুষ মানুষের পাশে থেকে জনগনের জন্যে কিছু করার সময় এসেছে,অার তাই দুঃসময়ে অসহায় মানুষের দ্বারগোরাই খাবার পৌঁছে দেওয়া সামাজিক সংগঠন সহ বৃত্তবানদের উপর গরীবের হক্ব বলে তিনি মনে করেন।

এদিকে, সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জনগণেকে সামাজিক দূরত্ব বজায় রাখার কথা উল্লেখ করে অতি প্রয়োজন ছাড়া নিজ ঘরের বাহিরে না যাওয়ার জন্যে অনুরোধ জানায় সংগঠনটির উপজেলা পরিচালক নাইউব অালী।

এছাড়াও বৈষয়িক প্রাণঘাতি মহামারি মারাত্মক করোনা ভাইরাসে স্তব্ধ করে তুলে সমশ্রেণী মানুষের জনজীবন।

তিনি অারও বলেন, কিশোর কন্ঠ পাঠক ফরমের পক্ষ থেকে বৃত্তবানদের প্রতি অনুরোধ জানিয়ে বলেন,নিজ এলাকার অসহায় গরিব দুঃখীদের মাঝে সামর্থ্য অনুযায়ী চাল ডাল সহ নিত্য প্রয়োজনীয় খাবার দিয়ে অসহায় গরীব, খেটে খাওয়া দৈনন্দিন নিম্ন অায়ের দিন মজুর মানুষের পাশে থাকার প্রাণের দাবী জানান তিন।

এদিকে,পবিত্র মাহে রমজান কে কেন্দ্র করে কিশোর কন্ঠ পাঠক ফরম এর উদ্যোগে চাল,চাল,তৈল,ছোলা এবং শুকনো খাবার মুড়ি সহ কাঁচা বাজারের প্রয়োজনীয় পন্য সহ স্যানেটাইজার বিতরণ করে বলা হয়। পরিস্কা পরিছন্ন রাখতে স্যানেটাইজার বিকল্প নাই,অার তাই খাবার অাগে ও পরে ভালোভাবে সাবান পানি দিয়ে হাত ধুয়ে নেওয়ার অাহ্বান জানান সংগঠনটির অঙ্গসংগঠন।

পরে জনসাধারণ কে সচেতনতার কথা উল্লেখ্য করে বলেন,সরকারি নিষেধাজ্ঞা ও নির্দেশনা মান্যকরে সামাজিক দূরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরের ভিতরে অবস্থান করে বাংলাদেশ সরকারকে সহযোগিতা করার তাগিদ দেন সংগঠনটি।

পরে অারও বলেন,অপ্রয়োজনে ঘরের বাহিরে না থেকে ঘরের ভিতরে থাকুন, নিজে বাঁচুন অপরকে বাঁচতে দিন তথা দেশ কে বাঁচান।

অার অাপনার অামার সচেতনতায় পারে বিশ্বব্যাপী অদৃশ্য ভয়ানক মারাত্মক প্রাণঘাতী মহামারী করোনা ভাইরাস থেকে অনেকটা শঙ্কা মুক্ত করতে।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..