মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:৩৭ পূর্বাহ্ন

কৃষকের ধান কাটলেন লাকসাম ছাত্রলীগ

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ২২ এপ্রিল, ২০২০
  • ৮৭ বার পঠিত

রবিউল হোসাইন সবুজ, (কুমিল্লা জেলা প্রতিনিধি): সময়ের সংবাদঃ

দেশ জুড়ে লকডাউনে স্তব্ধ হয়ে গেছে মানুষের জীবন যাত্রা। কিন্তু স্তব্ধ হয়নি প্রকৃতির রূপ, রীতি, নীতি।সবুজ আবরণ ভেদ করে সোনালি আলোয় মাঠে আসলো সোনালি ফসল।কিন্তু অসহায় হয়ে পড়েছেন অনেক কৃষকই। খবর শুনেই লাকসাম উপজেলা গাজীমুড়া গ্রামের কৃষক বাবুলের ধান কাটায় সহযোগিতা করতে নেতাকর্মীদের নিয়ে এগিয়ে আসলেন লাকসাম সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সাবেক আহবায়ক ও লাকসাম উপজেলা ছাএলীগের যুগ্ন সাধারন সম্পাদক সাইফুল ইসলাম (রাজু)।

কাল বৈশাখী মাস যে কোন সময় ঝড় বৃষ্টি হলে ক্ষতিগ্রস্ত হবেন কৃষকরা। আর তাই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, যুগ্ন সাধারণ সম্পাদক তাহসান আহমেদ রাসেল, কুমিল্লা জেলা ছাত্রলীগের সভাপতি অপু, সাধারন সম্পাদক লোকমান হোসেন রুবেলের নির্দেশে ছাত্রলীগ নেতা (রাজু) । বাবুল মিয়া বলেন,চাষের ধান পেকে গেছে আরও কয়েকদিন আগে। করোনার কারণে শ্রমিক না পেয়ে পাকা ধান কেটে ঘরে তুলতে পারছিলাম না। মাঠে ফসল নষ্ট হয়ে যাওয়ার আশঙ্কায় গত কয়েকদিন ধরে কোন উপায় খুজে পাইনি।’ তখন ছাএলীগ নেতা তার কর্মীদের নিয়ে হাজির হন মাঠে। এ খবর পেয়ে বুধবার সকাল থেকে কৃষক বাবুলের ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছেন লাকসাম উপজেলা ছাত্রলীগের একশত নেতাকর্মী। প্রায় তারা ২ একর জমির ধান কেটে ঘরে পৌঁছে দিয়েছেন।বিনা পারিশ্রমিকে ধান কেটে বাড়ি তুলে দিয়ে হাসি ফোটান কৃষকের মুখে।

কৃষক বাবুল মিয়া ধান কাটায় ছাত্রলীগের সহযোগিতা পেয়ে বলেন, এই দুর্যোগ মূহর্তে ধান নিয়ে খুব চিন্তায় ছিলাম।রাজু ভাই ছাত্রলীগ কর্মীদের নিয়ে আমার ধান কেটে বাড়ি পৌঁছে দেন।আমি তাকে অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ জানাই। এ

ই সময় ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজুর সাথে উপস্থিত ছিলেন,লাকসাম সাংস্কৃতিক লীগের যুগ্ন আহবায়ক (সবুজ) ও লাকসাম উপজেলা ছাএলীগ নেতা জুয়েল,রিফাত,মিলন,রাসেল,রুবেল,মুরাদ,রবিন,স্বাধীন,সৈকত,শরিফ,সাব্বির, রাজু,সাকিব,হৃদয়, আরিফ, আল-আমিন, ইয়াছিন সহ প্রমুখ।

ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম রাজু বলেন, ছাত্রলীগ একটি মানবিক সংগঠন।দেশের যেই কোন ক্রান্তিলগ্নে ছাত্রলীগ সবার আগে এগিয়ে আসে।বাংলাদেশ ছাত্রলীগের নির্দেশনায় এবারও বোরো মৌসুমে কৃষকদের দুশিন্তা দুর করতে মাঠের ফসল কেটে ঘরে তোলার জন্য সহযোগিতা করছে ছাত্রলীগ।ইনশাআল্লাহ আমরাও ধান কাটার কাজে সহযোগিতা করছি।কোন কৃষক ধান কাটায় সহযোগিতা প্রয়োজন হলে আমরা সহযোগিতা করে যাবো।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..