মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৮:৩০ পূর্বাহ্ন

মাননীয় প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : সোমবার ২০ এপ্রিল, ২০২০
  • ৫৫৩ বার পঠিত

শরিফুল ইসলাম (শরিফ), নিজস্ব প্রতিবেদক, সময়ের সংবাদ:

মাননীয় প্রধানমন্ত্রী জননেন্ত্রী শেখ হাসিনার নিকট দেশের সকল সাংবাদিকদের পক্ষে দাবী তুলে ধরে স্মারকলিপি প্রেরণ করেন, বিশিষ্ট সাংবাদিক, সাপ্তাহিক চলবিলের আলো” এর সম্পাদক, হান্ডিয়াল প্রেসক্লাবের সভাপতি ও বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) কেন্দ্রীয় পরিষদের নির্বাহী সদস্য জনাব মোঃ রফিকুল ইসলাম রনি।

সাংবাদিকদের পক্ষে দাবি তুলে ধরে মাননীয় প্রধানমন্ত্রীর নিকট আজ ২০ এপ্রিল, সোমবার, সকাল ১১ ঘটিকায় (sheikhhasina@hotmail.com ) ই-মেইলের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন তিনি।

এই স্মারকলিপি প্রদান প্রসংগে সময়ের সংবাদ কে তিনি বলেন, স্মারকলিপিতে উল্লেখ করা হয়েছে, সারাদেশে এমন নির্মম মহামারি করোনা মোকাবেলায় সাংবাদিকদের জন্য কোন বরাদ্দ নেই, পিপিই তো দূরের কথা পেটে ভাত নেই, বেতন নেই বরং হামলা-মামলা আছে। এহেন পরিবেশে সাংবাদিকরা তাদের পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

জাতির জনক বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে সংবাদমাধ্যম যেখানে চতুর্থ স্তম্ভ হিসেবে সাংবিধানিক স্বীকৃতি পেয়েছে, সেখানে নির্মমতার সাথে সাংবাদিকদের দিন কাটছে, যা সত্যি দেশ ও জাতির জন্য লজ্জার-বেদনার।

রাষ্ট্রের কাছ থেকে সমাজের সকল পেশার মানুষের দাবি ও অধিকার প্রতিষ্ঠিত হলেও একমাত্র সাংবাদিকদের দাবি আজও প্রতিষ্ঠা হয়নি। বর্তমান দেশে মহামারী করোনা ইস্যুতে সরকার, ডাক্তার ও প্রশাসনের পাশাপাশি সাংবাদিকরাও জীবনের ঝুকি নিয়ে পেশাগত দায়িত্ব পালন করছেন, যা সর্বমহলে প্রশংসিত।

করোনা মোকাবেলায় সরকারের পক্ষ থেকে একমাত্র সাংবাদিক ছাড়া বিভিন্ন শ্রেনীপেশার মানুষকে প্রণোদনার আওতায় আনা হয়েছে। যা সাংবাদিকদের জন্য ভীষন বেদনা ও কষ্টদায়ক।

মাননীয় প্রধানমন্ত্রী আপনি ও আপনার যোগ্য মন্ত্রীপরিষদ ভালো করেই জানেন, সারাদেশে এই সংকটময় মূহূর্তে সাংবাদিকরাই জীবনের ঝুকি নিয়ে তাৎক্ষনিক খবর পৌঁছে দিয়ে জনসচেতনতা তৈরী করছেন এবং প্রশাসনকে সহযোগিতা করে আসছেন।

তিনি আরো বলেন, সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে কাজ করছেন, সরকার যদি সাংবাদিকদের প্রনোদনা থেকে বঞ্চিত করেন তাহলে আগামীতে সাংবাদিকরা জীবন ঝুকি নিয়ে সরকারের পাশে কাজ করবে কিনা সেটাই ভাববার বিষয়।

তিনি প্রধানমন্ত্রীর নিটক দাবি করেন যে, তথ্য মন্ত্রণালয়ের মাধ্যমে প্রকাশিত সংবাদপত্র ও টেলিভিশন অফিস থেকে কর্মরত পেশাদার সাংবাদিকদের তালিকা সংগ্রহ অথবা প্রেসক্লাব ও বিভিন্ন সাংবাদিক সংগঠনের মাধ্যমে সাংবাদিকদের নামের তালিকা সংগ্রহ পূর্বক চলমান করোনা মোকাবেলায় অর্থ বরাদ্দের জন্য।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..