বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১১:২০ পূর্বাহ্ন

কাজিরহাট ঘাট দিয়ে অবাধে ঢুকছে ঢাকা- নারাঃগঞ্জ ফেরৎ মানুষ

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : রবিবার ১৯ এপ্রিল, ২০২০
  • ৮৪ বার পঠিত

রাজিবুল করিম রোমিও, স্টাফ রিপোর্টার, সময়ের সংবাদ:

দেশব্যাপী করোনা ( কোভিট-১৯) পরিস্থিতি দিন দিন অবনতির দিকে ধাবিত হচ্ছে।আজ শনিবার (১৮ ই এপ্রিল) দেশে ২৪ ঘন্টায় অাক্রান্ত ৩০৬ মিলে মোট আক্রান্ত ২১৪৪ আর মৃত্যু ৮৪।

সংক্রমন কমাতে সরকারের সকল কর্মসূচী চলমান।

ইতিমধ্যে সারা বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষনা করেছে সরকার।তারপরেও মানুষ বিভিন্ন উপায়ে ঢাকা থেকে ছুঁটছে বিভিন্ন জেলায়। পাবনা উত্তরবঙ্গের অন্যতাম প্রবেশদ্বার হওয়ায় আরিচা ঘাট টু কাজিরহাট ঘাট হয়ে পাবনা আসা যায় কম সময়ে অতি সহজেই। আজ সকালে কাজিরহাট ঘাটে সরেজমিনে পরিদর্শন করে দেখা যায় কাজিরহাটের নীচ ঘাটের কিছু অসাদু নৌকার মালিক আরিচা ঘাটের মালিক পক্ষের সাথে সক্ষতা করে গাদা-গাদী করে আইন- শৃংখলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অনায়াসে ঢুঁকছে কাজির হাট দিয়ে।এসব যাত্রীর বেশীর ভাগই ঢাকা নারায়ণগঞ্জের গার্মেন্টস কর্মী।গত ১৬ ই এপ্রিলে পাবনাতে প্রথম করোনা রোগী সনাক্ত হওয়ায় কাজিরঘাটসহ পাবনার বিভিন্ন এলাকার সচেতন মানুষ অাতংকীত হয়ে পড়েছে।তারপরও প্রতিদিন ঢাকা থেকে এভাবে লোক প্রবেশ থামাতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আরও নজর দারি বাড়াতে অনুরোধ জানিয়েছেন কাজিরহাটের জনগণ!

বিষয়টি নিয়ে পাপ্পু নামের একজন সচেতন মানুষ আফসোস করে তার ফেসবুক আই ডিতে লিখেছেন ” এসব নৌকার মালিকরা মনে হয় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চেয়েও শক্তিধর”

আজ ঢাকা ফেরত একজনের সাথে এ নিয়ে কথা বললে তিনি বলেন, “গ্রামে যারা থাকছে তারা খুব আনন্দের মধ্যেই দিনকাল যাপন করতেছে। কিন্তু ঢাকাতে আমাদের যে অবস্থা তাতে সেখানে থাকার মত আর কোন পরিস্থিতি নেই। অনেকটা বাধ্য হয়েই বাড়ীর পথে রওনা হয়েছি।”

তিনি আরোও বলেন, “ঢাকা থেকে যারা আসবে তারা সবাই কি করোনা রোগী? আর, আক্রান্ত হলে আমি কি চাইবো বাড়ীতে গিয়ে নিজের পরিবারকে বিপদে ফেলতে?”

এর আগে কাজীরহাট ঘাটে নৌকা-লঞ্চ চলাচল বন্ধ করা হলেও পূনারায় আবার চলাচল করা শুরু ইঞ্জিন চালিত নৌকাগুলো।
তাই দ্রুত এগুলো বন্ধ করতে দাবি জানান স্থানীয়রা।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..