মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:০৬ পূর্বাহ্ন

টেকনাফে বন্দুক যুদ্ধে মাদক কারবারী নিহতঃ২ লাখ ইয়াবা,অস্ত্র ও গুলি উদ্ধার

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : রবিবার ১৯ এপ্রিল, ২০২০
  • ১৪২ বার পঠিত

আবদুর রাজ্জাক, নিজস্ব প্রতিবেদক, সময়ের সংবাদ:

কক্সবাজারের টেকনাফে বিজিবির সাথে কথিত বন্দুক যুদ্ধে জাফর আলম নামের এক ইয়াবা কারবারী নিহত হয়েছে। এই ঘটনায় বিজিবির দুই সদস্য আহত হয়েছে। পরে বিজিবি সদস্যরা ঘটনাস্হলে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবা ও দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।

গত ১৮এপ্রিল ২০২০ইং টেকনাফ বিজিবির অধীনস্থ শাহপরীর দ্বীপ বিওপির একটি বিশেষ টহল দল আনুমানিক রাত ১১টা ২৫ ঘটিকার সময় ৩/৪জন ব্যক্তিকে নৌকা যোগে বাংলাদেশে প্রবেশ করতে দেখে। যা শাহপরীর দ্বীপ গোলারচর বিওপি পোস্ট হতে ১০০০গজ দক্ষিণে। আসার সাথে সাথে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবির উপস্থিতি লক্ষ্য করে কয়েকজন লোক নৌকা থেকে নেমে সাগর তীরের দিকে পালিয়ে যায়। তাৎক্ষণিক টহল দল তাদের ধাওয়া করলে সশস্ত্র ইয়াবা কারবারিরা অতর্কিত গুলি বর্ষণ করতে থাকে, ফলে বিজিবির ২ দুই সদস্য আহত হয়। তাই সাথে সাথে বিজিবির টহল দল নিজের জানমাল ও সরকারি সম্পদ রক্ষার্থে কৌশলগত অবস্থান এগিয়ে পাল্টা গুলি চালায়। উভয় পক্ষের মধ্যে ৩/৪ মিনিট গুলি বিনিময় হয়। কিছু ইয়াবা কারবারি গুলি করতে করতে গ্রামে ঢুকে গেলে তাদেরকে গ্রেপ্তার করতে সক্ষম হয়নি। গোলাগুলি থামার পর টহলরত সদস্যরা উক্ত এলাকা হতে একজন আহত ব্যক্তি কে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে গুরুতর অবস্থায় তাকে টেকনাফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার প্রেরন করেন। প্রেরন রত অবস্থায় তার নাম জিজ্ঞেস করলে তার নাম সাবরাং নয়াপড়ার জব্বর মুলুক এর ছেলে জাফর আলম বলে স্বীকার করেন। পরবর্তীতে আহত ব্যক্তিকে কক্সবাজার সদর হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য, বর্ণিত এলাকায় তল্লাশি করে ২ লক্ষ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার, এছাড়াও আহত ব্যক্তির নিকট হতে একটি দেশীয় অস্ত্র, এক রাউন্ড গুলির খালি খোসা ও একটি ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।
টেকনাফ (২ বিজিবির) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল ফায়সাল হাসান খান ঘটনাটি নিশ্চিত করেছেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..