মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:৪০ পূর্বাহ্ন

বাড়ি ভাড়া মাফ করে দিলেন ইতালি প্রবাসী

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শনিবার ১৮ এপ্রিল, ২০২০
  • ১১৫ বার পঠিত

প্রবাসী ডেস্কঃ সময়ের সংবাদ:

মরণব্যাধী ভাইরাস করোনার প্রভাবে স্লো হয়ে পড়েছে সাধারণ মানুষের কর্মসংস্থান। সবাই বসে আছে ঘরে। জীবন এবং জীবিকা নিয়ে সাধারণ মানুষ যখন শংকিত ঠিক তখনি সমাজের কয়েকটি পরিবারের জন্য হলেও স্বস্তির খবর দিলেন ইতালি প্রবাসী মনিরুজ্জামান।

বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নির্দেশে মানবতার উজ্জল দৃষ্টান্ত স্থাপন করলেন ইতালি প্রবাসী মনিরুজ্জামান। তার লালবাগের বাসার সকল ভাড়াটিয়াদের এপ্রিল মাসের ভাড়া মওকূপ করে দিয়েছেন। রোম প্রবাসী মনিরুজ্জামান ইতালিস্থ মাদারীপুর জেলা সমিতির সিনিয়র সহ সভাপতি। এ ছাড়া ইতালি আওয়ামী লীগের একজন নেতা।

এই বিষয়ে ইতালি প্রবাসী মনিরুজ্জামান কাছে জানতে চাইলে তিনি সময়ের সংবাদ এর প্রতিবেদক কে বলেন, করোনাভাইরাসে এপর্যন্ত অনেক জন মারা গেছে। অনেকেই আক্রান্ত। সময়টা বেশ খারাপ। সারাবিশ্বের একই অবস্থা। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে মানুষ ঘর থেকেই বের হতে পারছেন না।

অনেকের তো আর্থিক সংকট দেখা দিয়েছে। তবে যতো সংকটই আসুক, তা মোকাবেলায় মানুষের জন্য তো মানুষকেই এগিয়ে আসতে হবে। তাই আমার সাধ্যের মধ্যে কিছু মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি। তাছাড়া করোনাভাইরাসের কারণে প্রবাসে এবং দেশের অর্থনীতিতেও প্রভাব পড়ছে। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধির খবরও আসছে। এসব বিবেচনা করে চলতি মাসে আমার সব ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে দিলাম অর্থাৎ আমি ভাড়াটিয়াদের কাছ থেকে মার্চ মাসের ভাড়া নেব না।

সাথে সাথে আমি আহবানও জানাচ্ছি সামর্থবানদের মানবতার সেবায় এগিয়ে আসার জন্য। আল্লাহহ আমাদের সবাইকে এই মহামারি থেকে হেফাজত করুন।

সময়ের সংবাদ কে তিনি আরও বলেন, মানুষ তো মানুষের জন্য, জীবন তো জীবনের জন্য। আমার ক্ষুদ্র সামর্থ্যরে মধ্যে আমি এ কাজটি করলাম। দেশের অন্যান্য বাড়ির মালিকও যদি একই ভাবে এগিয়ে আসেন তাহলে দেশের অসংখ্য সাধারণ মানুষের জন্য কিছুটা হলেও সহায়তা হবে বলে আমি মনে করি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..