বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন

অনলাইন আন্ত: বিশ্ববিদ্যালয় বিতর্ক: JUDO’কে হারিয়ে শ্রেষ্ঠ দল”JUDS

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শুক্রবার ১৭ এপ্রিল, ২০২০
  • ৬৮ বার পঠিত

এস.এম.জামাল উদ্দিন শামীম : নিজস্ব প্রতিবেদক, সময়ের সংবাদ: 

বাংলা বিতর্কের ইতিহাসে দেশের প্রথম অনলাইন আন্ত: বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ‘Annashen Fundraiser IV 2020’ -এ চ্যাম্পিয়ন হয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি (JUDS)। গত ১৬ এপ্রিল, ২০২০- এ অনুষ্ঠিত ফাইনালে তাঁদের প্রতিপক্ষ ছিলো জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ডিবেটিং অর্গানাইজেশন (JUDO)। ফাইনালের ফলাফলে ৫-০ ব্যালটে জুডো-কে হারিয়ে বাজিমাত করে ‘JUDS’।

‘জেইউডিএস সংশপ্তক’ -নামে প্রতিযোগিতায় অংশ নেন বিজয়ীরা। দলটির হয়ে বিতর্ক করেছেন ফারহান রহমান (আইবিএ-৪৫), তৌফিক আহমেদ অনিক (ফিন্যান্স এন্ড ব্যাংকিং-৪৬), মীর হাসিবুল হাসান রিশাদ (দর্শন-৪৭)। প্রতিযোগিতায় শ্রেষ্ঠবক্তা নির্বাচিত হোন ফারহান রহমান। প্রতিযোগিতার স্পীকার র‍্যাংকিং এ ‘JUDS’ এর আধিপত্য দেখা গিয়েছে। স্পিকার র‍্যাংকিংয়ে ফারহান ২য়, অনিক ৩য়, রিশাদ ৬ষ্ঠ নির্বাচিত হোন।

প্রতিযোগিতায় জয়ী হওয়ার পর ‘JUDS’ এর সভাপতি আয়মান সাকিব নুহাশ বলেন,”আমরা সকলেই বর্তমানে দেশের এবং সমগ্র বিশ্ব মানবতার করুণ অবস্থা সম্পর্কে অবগত। তাই আমাদের দল টুর্নামেন্ট বিজয়ের মাধ্যমে যে প্রাইজমানি পেয়েছে, তাঁর পুরোটাই আমরা দান করেছি দেশের করোনা পরিস্থিতিতে কাবু হয়ে যাওয়া অসহায় জনসাধারণের সাহায্যার্থে। আমরা বরাবরই আমাদের সামর্থ্যের সর্বোচ্চটা দিয়ে সকলকে সাহায্য করে এসেছি এবং ভবিষ্যতেও আমাদের এ ধরণের কর্মকান্ড অব্যহত থাকবে। আমাদের বিজয়ী সদস্যদের সকলকে অভিনন্দন জানাই আমাদেরকে এমন গর্বিত একটি মুহূর্ত উপহার দেয়াতে। সর্বোপরি এটাই বলবো, সবাই ঘরে থাকুন, নিরাপদ থাকুন এবং সকলে আমাদের জন্যেও দোয়া করবেন।”

বিজয়ী হবার পর সংগঠনটির সাধারণ সম্পাদক রিফাত অন্তর বলেন,”দেশের প্রথম অনলাইন আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় অনেকগুলো বিশ্ববিদ্যালয়ই তাঁদের দল নিয়ে অংশ গ্রহণ করেছিলো। সকল দলকে পেছনে ফেলে ফাইনালে শ্রেষ্ঠত্বের মর্যাদার লড়াইয়ে অংশ নিয়েছিলো আমাদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়েরই দুটো দল, ‘JUDS’ এবং ‘JUDO’। এটি নিঃসন্দেহে আমাদের জাবিয়ানদের জন্য একটি গর্বের এবং আনন্দের ব্যাপার। এতে করে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো আমাদের জাহাঙ্গীরনগরের বিতার্কিকদের সম্পর্কে একটি ভালো বার্তা লাভ করবে। আর সাংগঠনিক হিসেবে আমাদের জন্য এই আনন্দের মাত্রা আরও দ্বিগুণ হয়ে এসেছে প্রতিযোগিতায় ‘JUDO’-কে হারিয়ে চ্যাম্পিয়ান হওয়াতে। এটি পরবর্তী সময়েও আমাদের সংগঠনের সকল সদস্যকে অনুপ্রানিত করবে এবং নতুন উদ্যমে এগিয়ে যাবার প্রেরণা জোগাবে। সবশেষে এটুকুই বলবো, বর্তমানে দেশের পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। এমন অবস্থায় সকলেই ঘরে থাকুন, নিরাপদে থাকুন। নিজে ভালো থাকুন এবং দেশটাকেও ভালো রাখুন।”

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..