বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২, ১১:২৫ পূর্বাহ্ন

ত্রিশালে এম,পি মাদানীর হটলাইন চালু

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার ১৬ এপ্রিল, ২০২০
  • ৯৬ বার পঠিত

এস.এম.জামাল উদ্দিন শামীম, ময়মনসিংহ:

ত্রিশালের এমপি হাফেজ মাওলানা রুহুল আমীন মাদনী কর্মহীন মানুষের জন্য হটলাইন নাম্বার চালু করেছেন।

মাদানী বলেন,আপনারা ঘরে অবস্থান করুন নিরাপদ দূরত্ব বজায় রেখে জীবনযাপন করুন।খাবার সংকট হলে এই নাম্বারে ০১৭৮৩৬৯৪৫৩৬ ফোন করুন অথবা মেসেজ করুন খাবার পৌছে যাবে আপনার ঘরে।

কোভিড-১৯ নিয়ে ভয় না করে সচেতন হওয়ার পরামর্শদেন ধর্মবিষয়ক মন্ত্রণালয়
সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি হাফেজ মাওলানা রুহুল আমীন মাদনী।তিনি নিজস্ব তহবিল থেকে রাতের আধাঁরে অসহায়,দরিদ্র, কর্মহীন,ভ্যানচালক নিম্ন শ্রেনীর মানুষজনকে খাদ্যসহায়তা করে যাচ্ছেন।

জনসাধারণ কে সামাজিক দূরত্ব বজায় রাখা ও সচেতনতামূলক পরামর্শে বলেন, সাবান ও গরম পানি দিয়ে ২০ সেকেন্ড ধরে হাত ধুয়ে নিন অথবা স্যানিটাইজার জেল ব্যবহার করুন। হাচি ও কাশি দেওয়ার সময় টিস্যু ব্যবহার করুন। টিস্যু না থাকলে জামার হাতা ব্যবহার করুন। হাত না ধুয়ে চোখ,নাক,মুখ স্পর্শ করবেন না। অসুস্থ মানুষ থেকে দুরে থাকুন।

যেহেতু, মানুষ থেকে মানুষের দেহে কীভাবে করোনাভাইরাস ছড়ায় সে বিষয়ে এখনো পুরোপুরি নিশ্চিত হতে পারেননি বিশেষজ্ঞর। তাই গণ- পরিবহন এড়িয়ে চলা বা সতকর্তার সহিত বিয়টি গুরুত্ব দেওয়া। বাস,ট্রেন বা অন্য যে কোন ধরনের পরিবহনের হাতল কিংবা আসনে করোনাভাইরাস থাকতে পারে।

সেজন্য যে কোন পরিবহনের চলাফেরার ক্ষেত্রে অবশ্যই মাস্ক ব্যবহার করা এবং সেখান থেকে নেমে ভালভাবে হাত পরিষ্কার করার উপরও গুরত্ব দিতে হবে । অফিসে একই ডেস্ক এবং কম্পিউটার ব্যবহার করলে ভাইরাস সংক্রমনের ঝুকি থাকে। হাচি কাশি থেকে করোনাভাইরাস ছড়ায় যে কোন জায়গায় করোনাভাইরাস অনেক ঘন্টা এমনকি কয়েকদিন বেচে থাকতে পারে সেজন্য সকলকে সজাগ থাকার পরামর্শ দেন।

এমপিপুত্র ছাত্রলীগ সভাপতি হাসান মাহমুদ বলেন, ছয়জন করে দুটি টিম গঠন করেছি যারা ত্রিশালে জীবানুনাশক ছিটাচ্ছেন,যাদের খাদ্যসহায়তা প্রয়োজন তাদের খাবার দিচ্ছি,সচেতনতার জন্য হ্যান্ড মেনিটাইজার,মাস্ক বিতরণ করছি।

কোন মানুষ যাতে না খেয়ে থাকে,হাফেজ রুহুল আমীন মাদানীর নির্দেশে আমরা সেচ্ছাসেবক টিম গঠন করেছি।এলাকায় কর্মহীন অসহায় মানুষকে সহায়তা করে যাব।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..