মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৪৫ পূর্বাহ্ন

নিজে বাঁচুন, পরিবারকে বাঁচান: ইন্সপেক্টর এমদাদ

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বুধবার ১৫ এপ্রিল, ২০২০
  • ১৫২ বার পঠিত

সাখাওয়াত হোসেন, লক্ষ্মীপুর প্রতিনিধি: সময়ের সংবাদ: 

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার মোহাম্মদিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর এমদাদুল হক এমদাদ নিজের জীবনের তোয়াক্কা না করে করোনা ভাইরাস নিয়ন্ত্রণে দিন-রাত চষে বেড়াচ্ছেন তার তদন্তাধীন সমগ্র এলাকা হয়েছে।

আজ ১৫ এপ্রিল ২০২০ইং বুধবার বিকেলে মোহাম্মদীয়া তদন্ত কেন্দ্রের অধিনস্থ বিভিন্ন বাজারে পরিদর্শনকালীন পশ্চিম করপাড়া আন্দিরপাড়ে সাধারন মানুষ যাহাতে জড়ো না হতে পারে এবং কাচাঁবাজার ও অন্যান্য ব্যবসায় প্রতিষ্ঠানসমূহ প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বন্ধ ও খোলা রাখার জন্য নিজে উপস্থিত হয়ে সকলকে দেশের প্রচলিত আইন মেনে চলার অনুরোধ ও নির্দেশনা প্রদান করেন চৌকস ও জনদরদী পুলিশ অফিসার ইন্সপেক্টর এমদাদুল হক এমদাদ।

এসময় ইন্সপেক্টর এমদাদ বলেন, তদন্ত কেন্দ্রের সমন্বয়ে গড়া পুলিশের টিম হাট-বাজার, অলি-গলিসহ প্রত্যন্ত অঞ্চলে ছুটে চলছে যাতে কোন মানুষ কোথাও জড়ো হতে বা আড্ডা দিতে না পারে আর যাতে করোনা ভাইরাসের সংক্রমণ সহজে উক্ত এলাকায় ছড়িয়ে পড়তে না পারে। বিশ্বব‍্যাপী করোনা মহামারী আকার ধারণ করায় জনগনের স্বার্থেই এ বিষয়ে পুলিশ জিরো টলারেন্সে রয়েছে। তিনি বলেন, নিজে বাঁচুন, পরিবার ও সমাজ তথা দেশকে বাঁচান।

তিনি আরোও বলেন, এ ব্যাপারে তদন্ত কেন্দ্রের আওতাভুক্ত সকল ব‍্যবসায়ীদের ও সর্বস্তরের জনগণকে সরকারি নির্দেশনা মেনে ঘরে থাকার এবং পূর্ণাঙ্গ সহযোগীতা করার আহবান করছি।

এমতাবস্থায় সময়ের সংবাদ”এর প্রতিবেদকে কয়েকজন স্থানীয় বয়োবৃদ্ধ ও ব‍্যবসায়ীরা জানান, জনাব এমদাদের এমন উদ্যোগ পশ্চিম করপাড়া আন্দিরপাড়ের স্থানীয়দের ও ব‍্যবসায়ীদের আরোও বেশি সচেতন করেছে ও তার কর্মকান্ড সত‍্যিই প্রশংসনীয়।

এখানে উল্লেখ্য যে, করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের প্রথম থেকেই তিনি করোনা পরিস্থিতিতে মানুষ যখন ঘরে অবস্থান করছে ঠিক তখনই পুলিশের এই কর্মকর্তা নিজের ও তদন্ত কেন্দ্রের পুলিশ সদস‍্যদের জীবনের ঝুঁকি নিয়ে বাজার মনিটরিং, বিদেশ ফেরত তালিকাভুক্তদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরন, সরকারি নিয়ম-নীতি বাস্তবায়ন, গুজব পরিহার করা, আতঙ্কিত না হওয়া ইত্যাদিসহ সার্বিক পরিস্থিতি সম্পর্কে সচেতনতায় মাইকিং করা এবং নিজে স্বয়ং উপস্থিত হয়ে মনিটরিং করে সার্বক্ষণিক ইতিবাচক ভূমিকা পালন করে চলেছেন।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..