মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৭:৫৭ পূর্বাহ্ন

ভাংগুড়ায় টিফিনের জমানো টাকায় করোনা প্রতিরোধে নেমেছে ক্ষুদে শিক্ষার্থীরা

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শনিবার ১১ এপ্রিল, ২০২০
  • ২৮৫ বার পঠিত

শরিফ, নিজস্ব প্রতিবেদক, ভাঙ্গুড়া (পাবনা), সময়ের সংবাদঃ

বর্তমান নোভেল করোনা ভাইরাস বিশ্ব আতংকের নাম। সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাও করোনা প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে। কিন্তু গ্রামগন্জের দোকান পাটে চলছে রমরমা জনসমাগম। প্রসাশন আসলে কেউ নাই, আবার প্রাসাশন চলেগেলে সবাই আছে।

গ্রামগঞ্জের এই জনসমাগম এবং চায়ের দোকানে ভীড় করা চা-খোরদের উচিৎ জবাব দিতেই, টফিনের টাকা জমিয়ে করোনা সংক্রমণ প্রতিরোধে ব্যাস্ত ছোট বাচ্চারা।

এমনই চিত্র দেখা যায় পাবনার ভাঙ্গুড়া উপজেলার খানমরিচ ইউনিয়নের খানমরিচ গ্রামে, যাদের বয়স ১২’র উপরে নয়।তারা সবাই খানমরিচ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী।

পরবর্তিতে ছোটদের এই বিশেষ উদ্যোগের খবর পেয়ে, সময়ের সংবাদের নির্বাহী সম্পাদক রাজিবুল করিম রোমিও’র নির্দেশে ছুটে যায় সময়ের সংবাদের ভাঙ্গুড়া প্রতিনিধি।

সরোজমিনে গিয়ে দেখা যায়,কয়েক বোতল পানি, জিবানুনাশক স্প্রে ও লাল নিশান নিয়ে রাস্তায় দাড়িয়ে আছে প্রাইমারি স্কুল পড়ুয়া কয়েক টি শিশু।তাদের নাম ইউনুস (৪র্থ শ্রেণী), আসিফ (৬ষ্ঠ শ্রেনী),ছাব্বির(৬ষ্ঠ শ্রেনী) হিমেল (৪র্থ শ্রেনী)।

সময়ের সংবাদ শিশুদের প্রশ্ন করে, তোমরা এইগুলো কেনো করছো? প্রশ্নের উত্তরে তারা বলে, আমরা স্কুলে পড়েছি, বিপদের সময় মানুষকে সাহায্য করতে হয়। তাছাড়া তারা আরও বলে, আব্বু-আম্মু আমাদেরকে টিফিন খাওয়ার যে টাকা দিত সেই টাকা আমরা জমিয়ে জিবানুনাশক স্প্রে, সাবান ইত্যাদি কিনেছি, যারা রাস্তা দিয়ে যাচ্ছে হাত ধুতে বলছি, সাইকেল-ভ্যানে স্প্রে করে দিচ্ছি।

৬ষ্ঠ শ্রেনীর শিক্ষার্থী ছাব্বির সময়ের সংবাদ কে বলে, আমরা টিফিনের টাকা জমিয়ে জিবানুনাশক কিনে, আমাদের পাড়ায় বাড়ি বাড়ি গিয়ে স্প্রে করছি এবং সবাই কে সাবান দিয়ে হাত ধুয়ে দিচ্ছি।

শিশুদের প্রশংসা করে অত্র সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও খানমরিচ বিএম কলেজের প্রতিষ্ঠাতা ডাঃ আমজদ হোসেন সময়ের সংবাদ কে বলেন, ৮-৯ বছর বয়সী শিশুরা যদি এরকম ভাবে সচেতন হতে পারে,তবে আমরা কেন পারবো না? তিনি সবাইকে এই মূহুর্তে করোনা মোকাবেলায় সচেতন থাকার অনুরোধ করেন।

এই বিষয়ে সময়ের সংবাদ এর নির্বাহী সম্পাদক, রাজিবুল করিম রোমিও বলেন, শিশুদের এমন উদ্দোগ সত্যিই প্রশংসনীয়।

তিনি সবাইকে সরকারের নির্দেশ মেনে করোনা প্রতিরোধের অনুরোধ করেন এবং সবাইকে অযাথা বাড়ী থেকে বের হতে নিষেধ করেন।

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..