মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

বাইরে থেকে আসা ব্যক্তিদের নিয়ে আতঙ্ক

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : শনিবার ১১ এপ্রিল, ২০২০
  • ১৩৪ বার পঠিত

জাহাঙ্গীর আলম ঠাকুরগাঁও প্রতিনিধি : সময়ের সংবাদ: 

দেশের বিভিন্ন জেলা থেকে আসা ব্যক্তিদের নিয়ে বিপদে পড়েছে রানিশনকৈল বাসি। গত কয়েক দিনে ঢাকা ,নারায়ণগঞ্জ, কুমিল্লা থেকে আসা প্রায় দের শতাধিক মানুষ ঠাকুরগাঁও এর বিভিন্ন উপজেলায় প্রবেশ করেছে বলে অভিযোগ উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এছাড়াও প্রশাসনের সহযোগিতা নিয়েও প্রশ্ন উঠেছে।

করোনাভাইরাসের সংক্রমণরোধে সচেতনতা ছাড়া যার বিকল্প কিছু নেই যেনেও তা অমান্য করে বিভিন্ন জেলা থেকে আসা ব্যক্তিরা অবাধে ঘুরে বেড়াচ্ছে স্থানীয় হাট বাজার গুলোতে ।এ নিয়ে ঐ সব এলাকাগুলোতে আতঙ্কের সৃষ্টি হয়েছে ।

এ বিষয়ে স্থানীয় এলাকাবাসীর সুত্রে জানা গিয়েছে যে রানিশনকৈল উপজেলার হোসেনগাও ইউনিয়নের হোসেনগাও গ্রামের মো:লুৎফর রহমান ও তার স্ত্রী সহ চাচা চাচিকে নিয়ে প্রায় দশ বারো জন পিকআপ যোগে নারায়ণগঞ্জ থেকে বাসাই এসেছে ।

এদিকে বাচোর ইউনিয়নের কাতিহার বাজার ডুবাহার গ্রামে আরও একজন নারায়ণগঞ্জ থেকে এসেছে ।বাচোর হাটে মিজানুর রহমানের ছেলে রাহমান নামে আরও এক জন ঢাকা থেকে এসেছে ।

রাতোর ইউনিয়নের ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন সময়ের সংবাদ কে বলেন, গরকতগাঁও গ্রামে রুবেল,পিতা :আমিরুল সুয়েল পিতা :শামসুল রফিকুল ইসলাম ও তার স্ত্রী সহ ইসমাইল ,হামিদ পিতা :মৃত বজির উদ্দিন বিষ্ণুপুর গ্রামের ইসমাইল হোসেন সহ আরো অনেকে এসেছে বলে অভিযোগ করেছেন ।তবে তারা কেউ হোম কোয়ারেন্টাইন মানছেন না বলে অভিযোগ করেছেন ওই সকল এলাকার বাসিন্দারা ।ওপেন তারা হাট বাজার গুলোতে ঘুরে বেড়াচ্ছে বলেও অভিযোগ করেছেন।স্থানীয় জনগণ শত বাধা দেওয়া সত্ত্বেও বাধা মানছেন না বলে প্রশাসনের সুনজর কামনা করছেন ওই সকল এলাকার জনগণ ।যদিও উপজেলা প্রশাসনের তরফ থেকে বিদেশ ফেরত সহ জেলার বাইরে থেকে আসা ব্যক্তিদের সনাক্ত করে প্রশাসনকে তথ্য প্রেরণ করার কমিটি গঠন করা হয়েছে তবে এ কমিটি কাগজে কলমে আছে বলে মনে করেন সচেতন মহল। এ ব্যাপারে তারা কোন কাজ করছে না বলে অভিযোগ করেছেন সচেতন মহল।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মৌসুমি আফরিদা উনার সাথে মুঠো ফোনে কথা হলে উনি সময়ের সংবাদ কে বলেন, জেলার বাইরে থেকে যারা আসেন তাদের বিরুদ্ধে আমরা দ্রুত সম্ভব ব্যবস্থা নিচ্ছি ।জেলার বাইরে থেকে আসা ব্যক্তিদের সনাক্ত করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি ।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..