মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৪:৩১ পূর্বাহ্ন

একদিকে করোনা অন্যদিকে ক্ষুধা

সময়ের সংবাদ ডেস্ক
  • Update Time : বৃহস্পতিবার ৯ এপ্রিল, ২০২০
  • ৭২ বার পঠিত

সিরাজুল ইসলাম রায়হান, ভ্রাম্যমান প্রতিনিধি, সময়র সংবাদঃ

উত্তর অঞ্চলের খেটে খাওয়া দিনমজুর পরিবার গুলির ভাজ্ঞে মিলছেনা সরকারি অনুদান, একদিকে করোনা ভাইরাস, অন্যদিকে ক্ষুধার্থ পেটের জ্বালা, তার উপর কর্মসংস্থান বন্ধ, সবমিলিয়ে মহা বিপদে দৈনন্দিন দিনমজুর পরিবার ।

গতকাল বুধবার সকালে, বার্তা প্রবাহ, আই টিভি অনলাইনের একটি মিডিয়া টিম, গাইবান্ধা জেলার বিভিন্ন এলাকায় ঘুরে, দৈনন্দিন খেটে খাওয়া পরিবারের সঙ্গে কথা বলে জানাযায় । নভেল করোনা ভাইরাসে মানুষের কর্মসংস্থান বন্ধ হলে, ভালো আছে সমাজের ব্যবসায়ী, তাদের পরিবারের মানুষ ঘর বন্দী হলেও, কর্মসংস্থান বন্ধ হয়নি, তারা প্রতিদিন কম বেশি ব্যবসা করছেন । আর দৈনন্দিন খেটে খাওয়া মানুষ গুলো পরিবারের সদস্য নিয়ে মহা বিপদের মুখে দাঁড়িয়েছেন । তার পরেও সরকারি অনুদানের মাল পাচ্ছে সেই সকল ব্যবসায়ী, আগে যাদের অনুদান পাবার কথা তারাই এখনো বঞ্চিত ।

দিনমজুর পরিবার গুলি, আরো জানায়, এখন পর্যন্ত যে সকল অনুদানের চাল বিতরণ করেছেন, তারা হলো সেলুন ব্যবসায়ী, চায়ের দোকান ওয়ালা, মুদি দোকান ওয়ালা । তাদেরকে সরকারি অনুদানের জন্য স্থানীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, ইউপি চেয়ারম্যান, মেম্বারদের নিকট যোগাযোগ করতে বলা হলে, তারা বলেন, তাদের নিকট ন্যাশনাল আইডি জমাদেয়া হয়েছে ।

এ বিষয়ে স্থানীয় জনপ্রতিনিধির সঙ্গে কথা হলে, তারা বলেন, অনেক অসহায় পরিবারের আইডি জমা নেয়া হয়েছে, একটা ওয়ার্ডে আরাই থেকে তিন হাজার মানুষ বসবাস করেন, এখন পর্যন্ত অসহায়দের মাঝে চার বার ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে, একটি ইউনিয়নের জন্য বরাদ্দ মাত্র ১০০ পরিবার । একটি ইউনিয়নে বসবাস করেন কমপক্ষে ৬/৭ হাজার মানুষ সে তুলনায় অনুদানের বরাদ্দ অনেক কম । তাই খোলা বাজারে চাল বিক্রয়সহ প্রতিটি ইউনিয়নে টিসিবির নেয্যমূল্যে পণ্য বিক্রয় চালু করার জন্য, জেলা প্রশাসকদের দৃষ্টি আকর্ষণ

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..