মঙ্গলবার, ২৪ মে ২০২২, ১১:৫৫ অপরাহ্ন

বণার্ঢ্য আয়োজনে মেয়ে শিশু দিবস উদযাপন

admin
  • Update Time : শনিবার ১২ অক্টোবর, ২০১৯
  • ১১৪ বার পঠিত

‘নো পাসপোর্ট ভয়েস’ নামে সংগঠনের উদ্যোগে আন্তর্জাতিক মেয়ে শিশু দিবস উদযাপন হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে দিনটি পালন করা হয়। নারীর অধিকারগুলোকে স্বীকৃতি দেওয়া, বিশ্বজুড়ে নারীদের চ্যালেঞ্জ উপস্থাপন করা, নারীদের সমভাবে ক্ষমতায়নের প্রচার করার পাশাপাশি শিক্ষা এবং শারিরিক স্বাস্থ্যসহ মৌলিক মানবাধিকার অর্জনে তাদের পরামর্শ প্রদান করার জন্য বিশ্বজুড়ে দিবসটি পালন করা হয়।

দেশ ও বিদেশের বিভিন্ন ক্ষেত্রে সফল নারীরা অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে জাতিসংঘের আঞ্চলিক সমন্বয়কারী মিস মিয়া সিপ্পো নারীর ক্ষমতায়নে বাংলাদেশের অগ্রগতির প্রশংসা করেন। অনুষ্ঠানের উদ্যোক্তা ‘নো পাসপোর্ট ভয়েস’ এর প্রতিষ্ঠাতা ব্যারিস্টার প্রিয়াংকা আহসান, ব্যারিস্টার ফাতিমা ওয়ারিথা আহসান, ও ব্যারিস্টার প্রিয়া আহসানকে অভিনন্দন জানান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারতের ড. রাধিকা গোস্বামী, মাইন্ড ইন্ডিয়ার প্রধান ড. সংগীতা গোস্বামী, গীজ বাংলাদেশের ডিরেক্টর তাহেরা ইয়াসমিন, গ্রীণ ডেল্টা ইন্সুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক মিস ফারজানা চৌধুরী, সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার তানিয়া আমীর। অনুষ্ঠান সঞ্চালনা করেন সংস্থাটির প্রতিষ্ঠাতা ব্যারিস্টার ফাতিমা ওয়ারিথা আহসান।

উল্লেখ্য, ‘নো পাসপোর্স ভয়েস’ বাংলাদেশভিত্তিক একটি অলাভজনক প্রতিষ্ঠান। এসডিজির লক্ষ্য-২০৩০ অর্জনে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..