রবিবার, ০৪ ডিসেম্বর ২০২২, ১০:১২ অপরাহ্ন

News Headline :
মহান বিজয় দিবস উদযাপন বাস্তবায়ন লক্ষ্যে তাড়াশে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত তাড়াশে ৫২ বছর বয়সে এসএসসি পাশ করলেন কৃষক মতিন তাড়াশে গোপনে ম্যানেজিং কমিটি করার অভিযোগ শপথ নিলেন সিরাজগঞ্জ জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য শরিফুল ইসলাম তাজফুল তাড়াশে সুফলভোগীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত তাড়াশে কৃষকের মাঝে কৃষি যন্ত্রপাতি ও কৃষি উপকরণ বিতরণ  তাড়াশে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত তাড়াশে সরকারি খাস জায়গা অবৈধভাবে দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ কলেজ শিক্ষকের বিরুদ্ধে তাড়াশে মাধাইনগর ইউনিয়নের ৪ ও ৫ নং ওয়ার্ড যুবলীগের ত্রি- বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত তাড়াশে ৩টি ওয়ার্ড যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত

ফেসবুকে ভুয়া আইডির বিরুদ্ধে ছাত্রলীগ সভাপতির জিডি

admin
  • Update Time : রবিবার ২৯ সেপ্টেম্বর, ২০১৯
  • ১৬৩ বার পঠিত

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) হিসেবে দায়িত্ব পাওয়া আল নাহিয়ান খান জয়ের নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রায় অর্ধ শতাধিক ভুয়া আইডি খোলা হয়েছে। এবার ওইসব ফেক আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানায় লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি।

শনিবার রাত ১০টার দিকে শাহবাগ থানায় গিয়ে ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হোসেনের কাছে এই বিষয়ে লিখিত অভিযোগ জমা দেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়। অভিযোগ সাধারণ ডায়েরী-জিডি আকারে লিপিবদ্ধ করা হয়েছে।

লিখিত অভিযোগে জয় বলেন, ‘ছাত্রলীগের সভাপতি (ভারপ্রাপ্ত) হওয়ার পর থেকে আমার নামে প্রায় ৪০ এর অধিক ভূয়া ফেসবুক অ্যাকউন্ট খোলা হয়েছে। যার জন্য আমি নিরাপত্তাহীনতায় ভুগছি। কারন এই আইডিগুলো থেকে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানোর সম্ভবনা রয়েছে। যার জন্য আমি নিজেকে অনিরাপদ মনে করছি।’

এ সম্পর্কে আল নাহিয়ান খান জয় রাইজিংবিডিকে বলেন, দায়িত্ব পাওয়ার পরই ফেসবুকে আমার নামে অনেক ভূয়া অ্যাকাউন্ট খোলার বিষয়টি নিয়ে আমি নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়ার অনুরোধ জানিয়েছিলাম। তবুও এসব ফেক আইডির দ্বারা কোনো নেতাকর্মী বা কেউ যাতে বিরূপ পরিস্থিতির মুখোমুখি না হন সেজন্য বাড়তি সতর্কতা হিসেবে থানায় লিখিত অভিযোগ করে এর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছি।

এ সম্পর্কে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হোসেন রাইজিংবিডিকে বলেন, লিখিত অভিযোগ পেয়েছি। আইন অনুযায়ী পদক্ষেপ নেবে আইনশৃঙ্খলা বাহিনী।

দায়িত্ব পাওয়ার আগে আল নাহিয়ান খান জয় নিজের নামে একটি ফেসবুক অ্যাকাউন্ট চালাতেন। এখনো তিনি সেই অ্যাকাউন্ট ব্যবহার করেন।

গত ১৪ সেপ্টেম্বর আল নাহিয়ান খান জয় ছাত্রলীগের সভাপতির (ভারপ্রাপ্ত) দায়িত্ব পাওয়ার দিন থেকেই বানের জলের মতো ফেক আইডি খোলা হয়।  এসব অ্যাকাউন্টে কোনোটায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি, কোনোটায় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছবি আবার কোনটায় আল নাহিয়ানের ব্যক্তিগত ছবি ব্যবহার করা হয়েছে।

 

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..