বুধবার, ১০ অগাস্ট ২০২২, ১১:৩৯ পূর্বাহ্ন

কুকুরের দুধ পান করে বেড়ে উঠছে বিড়াল

admin
  • Update Time : শনিবার ৬ এপ্রিল, ২০১৯
  • ২২৮ বার পঠিত

গোলাম মোস্তফা, নিজস্ব প্রতিবেদক, সময়ের সংবাদ:
সুযোগ পেলেই কুকুর বিড়ালকে তাড়া করবে, ঘাড় মটকে দেবে এটাই স্বাভাবিক। তবে অবিশ্বাস্য হলেও সত্য, একটি মা কুকুরের দুধ পান করে তারই মাতৃ¯েœহে বেড়ে উঠছে আরেকটি বিড়াল ছানা। তাড়াশ উপজেলার পৌর শহরের তাড়াশ বাজার এলাকার এ ব্যতিক্রম ঘটনা।
আজ শনিবার সকালে সরেজমিনে দেখা যায়, বাজারের সেলিম জাহাঙ্গীর মার্কেটের ভেতর একটি ঔষধের দোকানের সামনে কুকুরের দুধ পান করছে বিড়ালের ছানাটি। মাঝে মাঝে খুনসুটিতে মেতে আছে। বিড়াল ছানাটি দৌড়ে যেদিকে যাচ্ছে মা কুকুরটিও সেদিকেই দৌড়াচ্ছে। আবার কখনও একসঙ্গে বসে আদরে মাখামাখি করছে। এদিকে ভিন্ন জাতির প্রাণী দু’টির অকৃত্রিম ভালবাসার দৃশ্য দেখতে ভীর জমিয়েছে উৎসুক জনতা, বাজারের ক্রেতা-বিক্রেতা ও পথচারীরা। এমন বিড়ল দৃষ্টান্ত সবার মাঝে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে।
কুকুরের মালিক মুদি দোকানী মোল্লা রহিচ উদ্দিন জানান, কুকুরটি তার গৃহপালিত। দিন-রাত দোকানের আশপাশেই থাকে। একদিন হঠাৎ দেখেন, ছোট্র বিড়াল ছানাটিকে দুধ পান করাচ্ছে মা কুকুরটি। এভাবে প্রায় পাঁচ কেটে গেছে। বিড়াল ছানাটির বয়সও এখন পাঁচ মাসের মতোই হবে। সবসময় ছানাটি কুকুরের সাথেই থাকে। একই সাথে ঘুমায়। ক্ষুধা অনুভব হলেই কুকুরটিকে মা মনে করে তার স্তনের দুধ পান করে। একজন আরেকজনকে দেখতে না পেলেই শুরু করে দেয় ডাকাডাকি। ছানাটি ধরতে গেলে কুকুরটি তেরে আসে। বিড়ালের প্রতি কুকুরের এমন মমত্ববোধ এবং অসাধারণ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবার কাছে এক অবাক করা বিষয় হয়ে দাঁড়িয়েছে।
এ প্রসঙ্গে প্রাণী সম্পদ কর্মকর্তা মো. আবু হানিফ বলেন, আলাদা জাতির হলেও গৃহপালিত প্রাণীদের মধ্যে এরকম হতে পারে। এটা প্রাকৃতিক।

Please follow and like us:

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর..