ঢাকাMonday , 23 January 2017
  • অন্যান্য
  1. অন্যান্য
  2. অপরাধ-আদালত
  3. অর্থনীতি
  4. আন্তর্জাতিক
  5. আমাদের পরিবার
  6. আলোচনার শীর্ষে
  7. কবিতা
  8. খেলাধুলা
  9. জাতীয়
  10. তথ্যপ্রযুক্তি
  11. দোয়া প্রার্থনা
  12. নারী ও শিশু
  13. বিনোদন
  14. ভিডিও
  15. মতামত বিশ্লেষণ

ইসলাম ও মুসলিমদের নিয়ে ভ্রান্তিমূলক সংবাদ চ্যালেঞ্জ করছেন যিনি

সময়ের সংবাদ
January 23, 2017 4:18 am
Link Copied!

সময়ের সংবাদ: গত বছর একটি পত্রিকা প্রতিবেদনে যুক্তরাজ্যে মুসলিমদের সংখ্যা নিয়ে প্রতিবেদন করেছিল এবং সে খবর নিয়ে চ্যালেঞ্জ করেছিলেন মিকদাদ ভার্সি। ভ্রান্তিমূলক বলে ওই খবরকে চ্যালেঞ্জ করেছিলেন তিনি।

পূর্ব লন্ডনে মুসলিম কাউন্সিলে কাজ করেন মিকদাদ ভার্সি। তিনি এ সংগঠনের সহকারি সেক্রেটারি জেনারেল। কিন্তু তিনি ব্যক্তিগত ইচ্ছা থেকে কিছু কাজ করে থাকেন।

মি: ভার্সি প্রতিদিনের খবরের কাগজে ইসলাম ও মুসলিম সম্পর্কে যেসব খবর আছে সেগুলো গবেষণা করেন। খবরে কোনও ভুল থাকলে বা অপ্রাসঙ্গিক কিছু থাকলে সেগুলো তিনি চ্যালেঞ্জ করেন ও সংশোধনের চেষ্টা করেন।

কোনও একটি খবর ভুল পেলে সেটি সংশোধনের আবেদন জানান ওই সংবাদ মাধ্যমকে এবং সংবাদ নিয়ন্ত্রক সংস্থাকে।

মি: ভার্সি গত নভেম্বর থেকে এ কাজ করে যাচ্ছেন এবং এ পর্যন্ত পঞ্চাশটি খবর চ্যালেঞ্জ করেছেন তিনি যার ফলাফলও ছিল দৃশ্যমান।

বিবিসির এক অনুষ্ঠানে মি: ভার্সি বলেছেন, বড় বড় পত্রিকার খবরগুলো ভুল কিনা সেটা কেউ যাচাই করে দেখছে না, সেজন্য তিনি এমনটি করছেন।

‘অনেক আর্টিকেল এমন আছে যা মুসলিমদের নিয়ে বিভ্রান্তি ছড়ায়। আর মুসলিম সম্প্রদায়ের মধ্যেই এগুলো ছড়িয়ে যায় ও সংবাদ মাধ্যমও তা নিয়েই মেতে থাকে। আর কেউ বলছেওনা এটা সত্য নয়’-বলছিলেন মি: ভার্সি।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
%d bloggers like this: